অধিনায়কত্ব থেকে সরে দাড়াচ্ছেন কোহলি!

0
327

আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে বেশ সফলই বলা যায় ভিরাট কোহলিকে, তবে আইসিসির টুর্নামেন্ট গুলোতে এখনো সাফল্য পাওয়া হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটারের। সেটা নিয়ে ভারতীয় ক্রিকেটে আছে বিশদ আলোচনা সমালোচনা।

আগামী মাসেই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এবারের টুর্নামেন্টে ফেভারিট হিসেবেই অংশ নেবে ভারত। সীমিত ওভারের ক্রিকেটে এটাই অধিনায়ক হিসেবে ট্রফি জেতার শেষ সুযোগ হতে পারে ভিরাট কোহলির জন্য, কারণ ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই সীমিত ওভারের অধিনায়কত্ব ছেড়ে দিবেন কোহলি।

অপ্রকাশিত সূত্র উল্লেখ করে ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অফ ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, টি -টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাড়াতে পারেন বিরাট কোহলি। তার জায়গায় রোহিত শর্মাকে ওয়ানডে ও টি টোয়েন্টির নতুন অধিনায়ক নিযুক্ত করা হতে পারে।

দীর্ঘদিন ধরেই চেনা ছন্দে নেই ভিরাট কোহলি, রান পেলেও বড় ইনিংস খেলতে পারছেন না ভারতীয় অধিনায়ক। অন্যদিকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিত শর্মার নাম অনেকদিন ধরেই আলোচনায় আছে, বিশেষ করে আইসিসির টুর্নামেন্ট গুলোতে কোহলির ব্যর্থতার পর থেকেই।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে আরও জানানো হয়েছে, ৩২ বছর বয়সী ভিরাট কোহলি, যিনি বর্তমানে ভারতের তিনটি ফর্মেটেরই অধিনায়ক, তিনি আজ পর্যন্ত ভারতের সবচেয়ে সফল অধিনায়ক, রোহিত শর্মার সঙ্গে তিনি অধিনায়কত্বের দায়িত্ব ভাগ করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

কোহলির এই সিদ্ধান্ত যে হুট করে নেওয়া নয়, সেটাও জানিয়েছে টাইমস অফ ইন্ডিয়া। তাদের সূত্র মতে, গত কয়েক মাস ধরেই কোহলি এই বিষয়ে টিম ম্যানেজমেন্ট ও রোহিত শর্মার সাথে আলোচনা করে আসছেন।