অবশেষে গুঞ্জনই সত্যি করে জার্মানি কে বিদায় টনি ক্রুসের। 

0
477

জাতীয় দলের হয়ে বুটজোড়া তুলে রাখার কথা অনেকদিন যাবত ভাবছিলেন জার্মান জাতীয় দলের খেলোয়াড় টনি ক্রুস। জার্মানি এই মিডফিল্ডার রিয়াল মাদ্রিদের হয়েও মাঠ কাপিয়ে খেলছেন বহুদিন যাবৎ। মাঝমাঠ সম্পূর্ণ দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। কিন্তু অবশেষে সব জল্পনা কল্পনা উড়িয়ে দিয়ে নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে এর মাধ্যমে জানিয়েছেন তিনি বিদায় জানাচ্ছেন জার্মান জাতীয় ফুটবল দলকে।

ইউরোয় ইংল্যান্ডের কাছে গত ২৯ জুন হেরে যায় জার্মান তারপর ইউরো আসর থেকে বিদায় নেয় তারা এরপরই রিয়াল মাদ্রিদের মিডফিল্ডারের ডাই ম্যানশ্যাফট অধ্যায় নিয়ে চলছিলো জোর গুঞ্জন। অবশেষে তা সত্যি হলো আর জার্মানির জার্সি গায়ে দিয়ে খেলতে দেখা যাবে না মাঝমাঠ দাপিয়ে বেড়ানো টনি ক্রুস কে।

তারকা এই মিডফিল্ডার ১৬ বছর আগে যোগ দিয়েছিলেন জার্মান জাতীয় ফুটবল দলে আজ তার ইতি টানলেন নিজেই। তবে তারকা এই ফুটবলের বয়স মাত্র ৩১ বছর। তবে তিনি জানিয়েছেন তিনি রিয়াল মাদ্রিদে মনোনিবেশ করতে চান।

নিজের টুইটার একাউন্টে টনি ক্রুস টুইট করে যা জানিয়েছেন-

অনেকদিন ধরেই আমি নিজের কাছে পরিষ্কার ছিলাম যে, ২০২২ সালে কাতার বিশ্বকাপের জন্য অংশ নিতে পারবো না। মূল কারণ হচ্ছে আমি আগামী কয়েক বছর রিয়াল মাদ্রিদে নিজের লক্ষ্যর ব্যাপারে মনোযোগী হতে চাই। জাতীয় দলের হয়ে ১১বছর খেলার পর আমি এখন জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছি। আর একজন স্বামী ও বাবা হিসাবে সেদিকেও সময় দিতে চাই।

৩১ বছর এই ফুটবলার বয়সী জার্মানীর হয়ে ১০৬টি ম্যাচ খেলেছেন,না। যৌথভাবে দেশের হয়ে সপ্তম সর্বোচ্চ ম্যাচ খেলেছেন বিশ্বকাপ জয়ী এই মিডফিল্ডার। জাতীয় দলে মোট ১৭টি গোল করেছেন এই রিয়াল তারকা।যাকে এখন শুধু দেখা যাবে রিয়াল এর হয়ে খেলতে।