অবসর নিলেন বিশ্বকাপ জেতানো উন্মুক্ত চাঁদ

0
544

ভারতের ক্রিকেটে এই ক্রিকেটারকে নিয়ে ছিল অনেক বড় আশা ছিল। অনুর্ধ্ব ১৯ দলের সাবেক অধিনায়ক উন্মুক্ত চাঁদকে তুলনা করা হয় অকালে ঝরে পরা ক্রিকেটারের সাথে। মাত্র ২৮ বছর বয়সে তিনি অবসর নিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। নিজের টুইটার অ্যাকাউন্টে এমন খবর জানিয়েছেনি তিনি নিজেই।

অবসর নেবার পেছনে অবশ্য কাজ করছে অন্য এক রহস্য। যুক্তরাষ্ট্রের টাকার ক্রিকেট নামে খ্যাত টি টোয়েন্টি লিগ শুরু হতে যাচ্ছে সেখানেই খেলতে যাচ্ছেন তিনি। ইতিমধ্যে পরিবার সহ অনেকে সেটলড হয়েছেন যুক্তরাষ্ট্রে। চাঁদের বন্ধু সামিট প্যাটেলও ইতিমধ্যে পাড়ি জমিয়েছেন আমেরিকার টি টোয়েন্টি লিগে খেলার জন্য।

সেখানে অংশগ্রহন করার জন্য, তাকে অবসর ঘোষণা করতেই হতো কেননা বিসিসিআই নিবন্ধিত খেলোয়াড়দের বিদেশী টি -টোয়েন্টি লিগে অংশ নিতে দেয় না। উন্মুক্ত টু্ইটারে লিখেছেন তিনি শান্তিতে নেই। ২০১২ সালে তার নেতৃত্বেই ভারত যুব বিশ্বকাপ জিতে। ফাইনালে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলে হয়েছিলেন ম্যাচ সেরা।

চাঁদ, যিনি দিল্লির হয়ে খেলেছিলেন এবং পরে উত্তরাখণ্ডের অধিনায়কত্ব করেছিলেন, তাকে ভারত এ এবং দিল্লির জন্য সুযোগ দেওয়া হয়েছিল। সিনিয়র লেভেলে ঠিক তেমন ভাল করতে না পারবার কারনে ভারত দলে সেভাবে জায়গা করে নিতে পারেননি তিনি।