অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সেচ্ছা  অবসরে উইলিয়ামস

0
288

মাঠ কিংবা মাঠের বাহিরে সময়টা মোটেও ভালো যাচ্ছে না জিম্বাবুয়ে ক্রিকেট দলের, দীর্ঘদিন ধরেই সমস্যায় জর্জরিত দলটির ক্রিকেট প্রশাসন নিয়েও আছে অসন্তুষ্টি। তারই জের ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে স্বেচ্ছাবসরে যাচ্ছেন দলটির টেস্ট অধিনায়ক শন উইলিয়ামস।

সীমিত ওভারের ক্রিকেটে ২০২০ সাল থেকে এখন পর্যন্ত ৫ জন অধিনায়ককে দায়িত্ব দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড, সর্বশেষ আয়ারল্যান্ড সফরের জন্য নতুন অধিনায়ক হিসেবে ক্রেইগ আরভিনের নাম ঘোষণা করেছে জেডসি।

আয়ারল্যান্ড সফরে নতুন অধিনায়ক ঘোষণা করা হলেও সিরিজটি খেলবেন স্বেচ্ছাবসরের ঘোষণা দেওয়া শন উইলিয়ামস, আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন তিনি। এরপর আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না শন উইলিয়ামসকে, স্কোয়াডে থাকলেও খেলবেন না টি-টোয়েন্টি সিরিজেও।

দুঃসময়ের মধ্য দিয়ে চলা জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত নিয়ে মোটেও খুশি নন শন উইলিয়ামস, তারই প্রতিক্রিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছেন দলটির সদ্য সাবেক এই অধিনায়ক।
স্বেচ্ছা বিরতি শেষে কবে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন উইলিয়ামস সেটা এখনো নিশ্চিত নয়, সীমিত ওভারের ক্রিকেটে ফেরা নিয়ে অনিশ্চয়তা থাকলেও টেস্ট ক্রিকেটে আবারও দেখা যাবে শন উইলিয়ামসকে সেটা অনেকটাই নিশ্চিত।

আগামীকাল থেকে শুরু হচ্ছে আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, এরপর ৮ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।