অলিম্পিক ফুটবলে আজ মাঠে নামছে চিরপ্রতিদ্বন্দী ব্রাজিল-আর্জেন্টিনা।

0
521

গ্রুপ পর্বের শেষ ম্যাচ আজ, তবুও আর্জেন্টিনা পুরুষ অলিম্পিক দল কোয়ার্টার ফাইনালে যাওয়া নিয়ে অনিশ্চয়তায় ভুগছে। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে মিশর কে হারিয়ে স্বপ্ন বাঁচিয়ে রেখেছে লিওনেল মেসির উত্তরসূরিরা। আজ বাংলাদেশ সময় বিকাল ৫টায় শক্তিশালি স্পেনের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। জিতলেই চলে যাবে কোয়ার্টার ফাইনালে কিন্তু হারলে ধরতে হবে বাড়ি ফেরার পথ। এছাড়া ড্র করলেও সম্ভাবনা থাকবে পরের রাউন্ডে যাওয়ার। সেজন্য তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া ও মিশরের ম্যাচের দিকে।

এদিকে আজ মাঠে নামছে বর্তমান স্বর্ণ জয়ী দল ব্রাজিল। প্রথম ম্যাচে জার্মানিকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আইভরি কোস্টের সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছে দানি আলভেজরা। শেষ ম্যাচে ব্রাজিলিয়ানদের প্রতিপক্ষ মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। বাংলাদেশ সময় আজ দুপুর ২টায় সাইতামা স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচ জিতলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে ব্রাজিলের। তবে লড়াই হবে জার্মানি ও আইভরি কোস্টের মধ্যে। যারা জিতবে তারাই পা দিবে শেষ আটে।

দুই ম্যাচ জিতেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পারেনি স্বাগতিক জাপান। আজ তাদের প্রতিপক্ষ ফ্রান্স। ফ্রান্সের সাথে ড্র করলেও শেষ আটে যাবে জাপান। গ্রুপের অন্য ম্যাচে লড়বে মেক্সিকো ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে ফ্রান্স ও জাপানকে।