অস্ট্রেলিয়া আগস্ট এ তিনটি টি-টোয়েন্টি এর পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে

0
1305

বিসিবি ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, অগাস্ট মাসে তাদের সফরে বাংলাদেশ সফরে যাওয়ার তিনটির পরিবর্তে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে রাজি হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তিনি আরো জানিয়েছেন যে জুনে জিম্বাবুয়ে সফরে বিসিবির একটি টেস্ট বাদ দিয়ে তার পরিবর্তে ১টা টি-টুয়েন্টি ম্যাচ বারিয়েছে। বাংলাদেশ এখন তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি এবং একটি টেস্ট খেলবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের হোম সিরিজটি বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির একটি অংশ। টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারত বা সংযুক্ত আরব আমিরাতে আগামী অক্টোবর-নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। চলতি বছরের আগস্ট থেকে অক্টোবরের মধ্যে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকেও স্বাগতিকতা করার কথা রয়েছে বাংলাদেশের।

আকরাম খান আরও বলেন, “স্থগিত হয়ে যাওয়া এশিয়া কাপের পরিবর্তে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলার আর কোনও সিডিউল নেই বিসিবির। তিনি বলেন, বাংলাদেশের ক্রিকেটাররা এখন ৩১ মে থেকে শুরু হতে যাওয়া প্রিমিয়ার লিগ খেলতে মনোনিবেশ করবে।”

বাংলাদেশ সামনে বেশ ব্যাস্ত সূচি নির্ধারিত আছে। শ্রীলঙ্কা সিরিজের পরে ক্লাব ক্রিকেট হবে, এর পর পর দল জিম্বাবুয়ে সফরে যাবে, এবং তারপরে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরে আসবে। এই জন্য ক্রিকেটারদের বায়ো-বাবলে থাকতে হবে তার মনে সব খেলোয়াড়দের অনেক কোয়ারান্টাইনে থাকতে হবে।

এই রকম ব্যাস্ত সিডিউল এবং কোয়ারেনটাইন পলিসির করনে ক্রিকেটারদের উপর মনস্তাত্ত্বিক প্রভাব অবশ্যই আসবে। আকরাম খান আরো বলেন,” এই রকম প্রচুর কোয়ারেনটাইনে ক্রিকেট খেলা সবসময় ভাল হয় না, তাই আমাদের এই সিরিজের পরে আমাদের সময়সূচী নিয়ে ভাবতে হবে।”