আইপিএলের বাকি অংশে ইংলিশ ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কা

0
914

প্রায় ১৬ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। সিরিজটি খেলতে ৯ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবে ইয়ন মরগানরা। আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর, যে কারণে আইপিএলের প্লে-অফ ও ফাইনালে ইংলিশ ক্রিকেটারদের পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

মুলত আইপিএলের কারণেই বাংলাদেশ সফর স্থগিত করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বাংলাদেশ সফর স্থগিতের পর ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে পাওয়া নিয়ে শঙ্কাও কেটে যায়। কিন্তু হঠাৎই ইংল্যান্ডের পাকিস্তান সফর নিশ্চিত করে শিডিউল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আইপিএলে ইংলিশ ক্রিকেটারদের পাওয়া না পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কার, তবে আইপিএল ও জাতীয় দলের সমন্বয় ঘটাতে কাজ করে যাচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের প্রধান টম হ্যারিসন।

তিনি বলেন, “আইপিএলের বিষয়ে আমরা আমাদের ক্রিকেটারদের সঙ্গে কথা বলব। বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ায় ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে খেলার একটা সুযোগ তৈরি হয়েছে। আমাদের ব্যস্ত সূচির কথা মাথায় রেখেই ক্রিকেটাররা নিজেদের সূচি ম্যানেজ করবেন। এই নিয়ে কথাবার্তা চলছে এবং খেলোয়াড়রদের সঙ্গে পরামর্শ করেই এই সিদ্ধান্ত চুড়ান্ত করা হবে।”

২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ৯ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবে ইংল্যান্ড ক্রিকেট দল, রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে সিরিজটি। ১৩ ও ১৪ অক্টোবর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল, ১৫ অক্টোবর পাকিস্তান ছাড়বে ইংলিশরা।