আইপিএলে খেলার সুবিধা দেখছেন মুস্তাফিজ

0
312

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল, এবারের টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে আরব আমিরাতে। তার আগে আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হবে আইপিএলের বাকি অংশের খেলা, যেখানে খেলার কথা রয়েছে বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানেরও।

আইপিএল চলাকালীন সময়ে জাতীয় দলের ব্যস্ততা নেই বাংলাদেশ দলের, যে কারণে আবেদন করলেই আইপিএলে খেলার অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আইপিএলে খেলা প্রতিটা ক্রিকেটারেরই পরম পাওয়ার মতো ব্যাপার, টুর্নামেন্টের মান ও গ্রহণযোগ্যতার কারণে আন্তর্জাতিক ক্রিকেটের বাহিরে আইপিএলকেই সব চেয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। মুস্তাফিজুর রহমানও তার ব্যতিক্রম নন, তিনিও মুখিয়ে আছেন আইপিএলে আলো ছড়িয়ে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করতে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে মুস্তাফিজুর রহমান বলেন, “আমার মনে হয় যে, আইপিএলে খেলাটা আন্তর্জাতিক মঞ্চে ভালো করতে অনেকটাই সাহায্য করে। কারণ আপনি সেখানে সব সেরা ক্রিকেটারদের সাথে খেলেন, তাই আপনি যদি আইপিএলে ভালো করেন, তাহলে আন্তর্জাতিক ক্রিকেটও অনেক সহজ হয়ে যায়।”

বিশ্বকাপের আগে আইপিএলে ভালো করতে পারলে বিশ্বকাপে তা আত্মবিশ্বাস জোগাবে বলেই মনে করেন মুস্তাফিজ, “বিশ্বের সেরা খেলোয়াড়রা আইপিএলে লড়াই করে। সেখানে যদি সফল হন, তাহলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়বে। আমি নিশ্চিত, এবার যদি আইপিএলে ভালো করতে পারি, তাহলে অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে খেলতে পারবো।”

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান, স্থগিত হওয়া প্রথম পর্বে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়েছেন বাঁহাতি এই কাটার মাস্টার। দ্বিতীয় পর্বেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বকাপেও দুর্দান্ত ফিজকেই পাবে বাংলাদেশ।