আইপিএল ইউএইতে স্থানান্তর সরকারি অনুমোদনের অপেক্ষায়

0
2033

আইপিএল আয়োজনের কমিটি এটা নিশ্চিত করেছে যে আইপিএল এর এবারের আসর ইউএইতে স্থানান্তরের বিষয়ে সরকারের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। বোর্ড আইপিএল ইউএইতে স্থানান্তরের বিষয়ে সরকারের কাছে চিঠি দিয়েছে, এবং এর অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

ঠিক কবে থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল তা নিশ্চিত করেনি এখনো আইপিএল আয়োজক কমিটি। সরকারের অনুমোদনের পর পরবর্তী সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহন করা হবে আগামী সাত থেকে দশ দিনের মধ্যে বিষয়টি চূড়ান্ত হবে।

আইপিএল ২০২০ সালের মার্চ মাসের শেষের দিকে শুরু হওয়ার কথা ছিল, কোভিড-১৯ মহামারীজনিত কারণে তা স্থগিত হয়েছিল। বছরের শেষের দিকে ভারতে এবারের আয়োজন করার জন্য বিসিসিআই বেশ কয়েকটি বিকল্পের ভেন্যুর সন্ধান করেছে। বেশ কয়েকটি দেশের বোর্ড – শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের সংযুক্ত আরব আমিরাত সহ অন্যান্যরা এই টুর্নামেন্টের আয়োজক হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। গত মাসে আমিরাত ক্রিকেট বোর্ড সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টের আয়োজক হওয়ার প্রস্তাব দিয়েছিল, তারা জানিয়েছে যে আইপিএল আয়োজনের জন্য প্রয়োজনীয় অবকাঠামো তাদের রয়েছে।

আইপিএল চেয়ারম্যান ব্রজেশ প্যেটেল বলেছেন যে ভারতে টুর্নামেন্টের আয়োজনের চিন্তা এখনও সরিয়ে দেওয়া হয়নি। আসন্ন আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হবে।