আইসিসিকে খোঁচা কিউই তারকা জেমি নিশামের

0
1433

ক্রিকেট প্রেমীদের নিশ্চয়ই মনে আছে ২০১৯ সালে লর্ডসে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ফাইনালের কথা। ইংল্যান্ডের বিপক্ষে টাই করে নতুন নিয়মে কোপাল পোড়ে কিউইদের। ট্রফির খুব কাছে গিয়েও কিউইরা ছুতে পারেনি সেই ট্রফি আফসোস যেনো আজও পোড়ায় কিউইদের।

খেলা যখন সুপার ওভারে গড়ায় তখনও কোনো ফলাফল আসেনি। দুই দলের সমান রান এর মধ্যেই অদ্ভুত এক নিয়ম বের করে আইসিস বেশি বাউন্ডারি মারায় জিতিয়ে দেয় ইংলিশদের সেই সময় ক্রিকেট বিশ্বে আইসিসির নিয়ম নিয়ে চলে আলেচনা সমালোচনা।

লর্ডসের সেই ফাইনালের পর কেটে গেছে দুই বছর, কিন্তু ফাইনাল হারের ক্ষতটা যে চাইলেও এত সহজে ভুলতে পারবে না কিউই তাই আবার সেই ক্ষতই জাগ্রত করলে কিউই তারকা অলরাউন্ডার জেমি নিশাম।

গত রাতে ইউরোর ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ইতালি। ৯০ মিনিট শেষে ১-১ গোলে ড্র হয় খেলা তারপর ট্রাইব্রেকারে ইংল্যান্ড কে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইতালি। আর সেটাকে টেনেই আইসিসিকে খোঁচা দিয়েছেন জেমি নিশাম।

আইসিসিকে কটাক্ষ করে নিশাম, এক টুইট বার্তায় তিনি বলেন  ” পেনাল্টি কেনো নেওয়া হচ্ছে যারা বেশি পাস খেলেছেন তাদেরকে বিজয়ী ঘোষণা করা হলো না কেনো। ” সেই টুইটারের সাথে হাসির ইমোজিও দেন কিউই এই তারকা ক্রিকেটার।

জেমি নিশামের এই ছোট্ট একটি টুইটকে কেন্দ্র করে আলোচনায় এলো ২০১৯ সালে অদ্ভুত ভাবে নিউজিল্যান্ডের হেরে যাওয়ার বিষয়টি, আবারও আইসিসিকে খোঁচা দেওয়ার সুযোগ করে দিয়েছে নিউজিল্যান্ডের সর্মথকদের।

আবার ঝড় তুলবে সর্মথকরা? দেখার অপেক্ষায় কোটি কোটি ক্রিকেট প্রেমি।