আফগানিস্তান সিরিজে বিশ্রামে পাকিস্তানের তারকা ক্রিকেটাররা

0
472

সেপ্টেম্বরে শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলতে চলেছে পাকিস্তান। আসন্ন তিন ম্যাচের সেই ওয়ানডে সিরিজে দলের সেরা চার তারকা ক্রিকেটারকে বিশ্রাম দিবে পাকিস্তান।

সেই চার ক্রিকেটার হলেন: পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম, উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এবং পেসার হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি। নিয়মিত অধিনায়ক বাবরের অনুপস্থিতিতে শাদাব খানকে নেতৃত্বে দেখা যেতে পারে।

ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর প্রকাশিত খবর অনুযায়ী আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের সেরা তারকাদের অতিরিক্ত ম্যাচ খেলার ধকল কমিয়ে ‘ফিট’ রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

বাবর-রিজওয়ানের পাশাপাশি বিশ্রাম দেওয়া হবে দুই তারকা পেসার হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদিকে

তাছাড়া বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে আলাদা আলাদা টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তানের। তাই অপেক্ষাকৃত বড় দুই সিরিজেই দলের সেরা তারকাদের অংশগ্রহণ নিশ্চিত করতে চায় পিসিবি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নামার আগে এক ভার্চুয়াল কনফারেন্সে মোহাম্মদ রিজওয়ানের কন্ঠেও একই আভাস পাওয়া গেছে। এ প্রসঙ্গে পাকিস্তানের কিপার-ব্যাটার বলেছেন, “আমরা গত আট থেকে দশ মাস ধরে নিয়মিত খেলছি এবং সেটাও বায়ো-বাবলের মধ্যে, যা বেশ কঠিন। আপনারা সবাই জানেন যে, আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপ। এ কারণেই প্রধান খেলোয়াড়রা মানসিকভাবে বিশ্রাম নিতে চায় এবং বিশ্বকাপ এবং তার আগে অন্যান্য বড় সিরিজের জন্য নতুন করে ফিরে আসতে চায়।”

তিনি আরও সংযোজন করেন, “যেহেতু এটি (আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ) একটি ওয়ানডে সিরিজ, আমরা আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষা করতে এবং অন্যান্য খেলোয়াড়দের সুযোগ দিতে পারি।”

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৩রা সেপ্টেম্বর থেকে শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তান এবং পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের ঐতিহাসিক ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে।