আফ্রিকান চায়নাম্যান কে দলে ভেড়ালো মুস্তাফিজুরের রাজস্থান।

0
42

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের দ্বিতীয় অংশের জন্য দক্ষিণ আফ্রিকার ‘চায়নাম্যান’ তাবারাইজ শামসিকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। বুধবার এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ফ্যাঞ্জাইজিটি।

অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাইয়ের বিকল্প হিসেবে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকা প্রোটিয়া তারকাকে দলে নিয়েছে আইপিএলের প্রথম আসরের শিরোপা জেতা দলটি। দীর্ঘ দিন পরিবার ছেড়ে জৈব সুরক্ষা বলয়ের থাকার ক্লান্তি এবং বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ার হতাশা থেকে আরব আমিরাত পর্ব থেকে সরে দাঁড়িয়েছেন অজি পেসার টাই।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে এখন পর্যন্ত ৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন ৩১ বছর বয়সী তাবরাইজ শামসি। যেখানে বাঁহাতি লেগ-স্পিনারের ঝুলিত রয়েছে ৪৫টি উইকেট। এছাড়া ২টি টেস্ট এবং ২৭টি ওয়ানডেতে দেশের প্রতিনিধিত্ব করেছেন এই চায়নাম্যান।

আইপিএলে এর আগে ২০১৬ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে অংশ নিয়েছিলেন শামসি। সেবার বিরাট কোহলির দলের হয়ে ৪ ম্যাচ মাঠে নেমে ৯.১৯ ইকোনিমিতে ৪টি উইকেট শিকার করেছিলেন প্রোটিয়া স্পিনার।

উল্লেখ্য দ্বিতীয় পর্বের জন্য এর আগে ইংলিশ উইকেটকিপার ব্যাটার জশ বাটলারের পরিবর্তে নিউজিল্যান্ডের বিষ্ফোরক ব্যাটার গ্লেন ফিলিপসকেও দলে ভিড়িয়েছিলো রাজস্থান। সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বকাপ জয়ী বাটলার।

গুঞ্জন উঠেছে আরেক ইংলিশ ক্রিকেটার বেন স্টোকসের বদলি হিসেবে শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার থিসারা পেরেরাকেও দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। যদিও এই ব্যাপারে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি ফ্যাঞ্জাইজিটি।

ভারত পর্বে ৭ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে মুস্তাফিজের রাজস্থান রয়্যালস। ২১ সেপ্টেম্বর পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে দ্বিতীয় পর্ব শুরু করবে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here