আবার পিছিয়ে যেতে পারে পিএসএল

0
984

পিএসএল এর ষষ্ঠ আসর এই বছরের শুরুতে প্যানডেমিক এর কারোনে বন্ধ করতে বাধ্য হয়েছিল কতৃপক্ষ। এই আসরের অবশিষ্ট ২০ টি ম্যাচ আগামী মাস থেকে আয়োজনের পরিকল্পনা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের। প্রথমে পাকিস্তানের আয়োজন করার ইচ্ছা পোষণ করলেও পরবর্তীতে ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তর করার পরিকল্পনা গ্রহণ করে পিসিবি। এবং এই লক্ষ্যে আবুধাবি সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে তারা। আগামীকালের মধ্যে যদি তাদের কাছ থেকে ক্লিয়ারেন্স পাওয়া না যায় সে ক্ষেত্রে আরও একবার পিছাতে পারে এই আসরটি।

 

বেশ কিছু কারনে পিছিয়ে যেতে পারে পিএসএল তার মধ্যে অন্যতম হচ্ছে ব্রডকাস্টিং ক্রু। বেশিরভাগ ব্রডকাস্টিং সদস্যরা হচ্ছেন ইন্ডিয়ার কিন্তু বর্তমানে ইন্ডিয়াতে কভিডের প্রকোপ বেড়ে যাওয়ায় আরব আমিরাতে ইন্ডিয়ার সাথে যাতায়াত বন্ধ রয়েছে। আরও একটি কারন হচ্ছে এই আসরে যে সব খেলোয়াড় স্টাফ বা ব্রডকাস্টিং সদস্যরা অংশগ্রহণ করবে তাদের সকলকে কভিডের টিকা দেওয়া সম্পন্ন হতে হবে।

পিএস এল যদি পর্ব সূচি অনুযায়ী পরিচালিত হয় তাহলে তা ১লা জুন থেকে আয়োজন হবার কথা রয়েছে। কিন্তু আবুধাবি সরকারের কোয়ারেন্টিন পলিসি এবং পাকিস্তানের করেন্টিন পলিসি এগুলি মানতে গিয়ে পূর্ব সূচি অনুযায়ী একটি আয়োজন করা বেশ কঠিন মনে হচ্ছে।