আমি না চাইতেও নিউজিল্যান্ডের হয়ে আমি আমার সর্বশেষ ম্যাচ খেলে ফেলেছি

0
395

বিশ্বের সেরা কয়েকজন টি টোয়েন্টি ব্যাটসম্যানের একজন কলিন মুনরো। টি টুয়েন্টি র্যাঙ্কিং কিন্তু সে কথায় বলে, ছিলেন শীর্ষ অবস্থানেও। তবুও নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল, ভারত সফর, বাংলাদেশ ও পাকিস্তান সফরের কোন দলে রাখা হয়নি এই বাঁ হাতি ব্যাটসম্যানকে।

নিউজিল্যান্ডের ৩৪ বছর বয়সী এই বাহাতী ব্যাটসম্যান নিজের কোন দলে জায়গা না পাওয়া দেখে হতাশায় পুড়ছেন। হতাশার পরিমাণ এতই বেশি যে তিনি বলছেন তিনি সম্ভবত নিউজিল্যান্ডের হয়ে তার শেষ ম্যাচ খেলে ফেলেছেন। ২০২০ সালের ফেব্রুয়ারী মাসের পর আর জাতীয় দলে ডাক পাননি কলিন মুনরো।
তিনি বলেন, “খুবই হতাশ লাগছে দলে ডাক না পেয়ে। ভেবেছিলাম হয়ত কোন সফরে জায়গা পাবো। যা মনে হচ্ছে, আমি না চাইতেও নিউজিল্যান্ডের হয়ে আমি আমার সর্বশেষ ম্যাচ খেলে ফেলেছি।”

৬৫ টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন দেশের হয়ে যেখানে ৩১ গড়ে মুনরোর স্ট্রাইক রেট ১৫৬ এর বেশি। নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড অবশ্য খোলসা করেছেন কেন নেওয়া হয়নি কলিন মুনরোকে।

/ AFP PHOTO / Marty MELVILLE

কোচ গ্যারি স্টিড বলেন, “কলিন শেষ মুহুর্ত পর্যন্ত বিবেচনায় ছিল এবং সেটা শুধুই বিশ্বকাপ এবং ভারত সফরের জন্য। অন্য কোন সফরের জন্য মুনরোকে ভাবা হয়নি৷ এটা নিয়ে আমরা অনেক চিন্তা করেছি, অনেক আলোচনা হয়েছে। আমাদের যে দলটা এখন খেলছে, এরা গত ছয় মাস অনেক ভাল টি-টোয়েন্টি খেলেছে। আমরা জানি কলিন মুনরো অনেক দারুণ প্লেয়ার, এখনো সে সেরাদের একজন।”
ডেভিড কর্নওয়ে এবং জেন ফিলিপসের কারণেই মূলত বাদ পরেছেন কলিন মুনরো। ঘরের মাঠে অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ে এই দুইজনের সাফল্য ছিল চোখ ধাঁধাঁনো।