আর্চারির বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ ইতিহাস গড়ার সুযোগ সানা দিয়া জুটির সামনে

0
1517

বাংলাদেশ ক্রিকেটের খবর আমরা যতটা রাখি ঐ ভাবে হয়তো রাখি না আর আর্চারির খবর। এই মুহূর্তে সুইজারল্যান্ডের অনুষ্ঠিত হচ্ছে আর্চারি বিশ্বকাপ এবং সেখানেই প্রথমবারের মতো ফাইনালে উঠেছে আমাদের আর্চারির অগ্রদূত রোমান সানা ও তার সঙ্গী দিয়া সিদ্দিকী।

এই প্রথম ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ। প্রথম কোন আর্চারির বিশ্বকাপে উড়বে বাংলাদেশের পতাকা। বাংলাদেশি দুই তীরন্দাজ মুখোমুখি হবেন নেদারল্যান্ডের ব্রান্ডেনবার্গ ও ক্লোসেন গ্যাব্রিয়েলার। সুইজারল্যান্ডে লুসানে বাংলাদেশ সময় বেলা ৩.৩০ অনুষ্ঠিত হতে যাচ্ছে ফাইনাল।

রোমান সানা এবং দিয়া সিদ্দিকী গ্রুপ পর্বে পরাজিত করেছে রাঙ্কিং এ এগিয়ে থাকা ইরান, জার্মানি, স্পেনের তীরন্দাজদের। আজ সেমিফাইনালে কানাডিয়ান দলকে ৫-৩ এ পরাজিত করে ফাইনালে পৌঁছেছে এই জুটি। ফাইনালের প্রতিপক্ষ নেদারল্যান্ডের ব্রান্ডেনবার্গ ও ক্লোসেন গ্যাব্রিয়েলা বর্তমানে রাঙ্কিং এ ২ নম্বরে এবং বাংলাদেশের অবস্থান ১৭। কন্ডিশন প্রতিপক্ষের অনুকূলে থাকলেও বাংলাদেশের আর্চারিরা বেশ আত্মবিশ্বাসী।

রোমান সানা বলেন, “আলহামদুলিল্লাহ মিক্সড টিম ইভেন্টে আমরা ফাইনালে উর্ত্তীন্ন হয়েছি সকলে আমাদের জন্য দোয়া করবেন। আমরা চেষ্টা করব ইভেন্টটা উইন করার জন্য।” এবং দিয়া সিদ্দিকী বলেন, “আমরা চেষ্টা করবো আমাদের বেষ্টটা দেবার এবং দেশবাসীর কাছে বলব আমাদের জন্য দোয়া করবেন।”

ফাইনালের প্রতিপক্ষ অনেক কঠিন হলেও বাংলাদেশের সামনে রয়েছে ইতিহাস গড়ার বিরল সুযোগ। তারাও বেশ আত্মবিশ্বাসী বিষয়টা যেহেতু তীর-ধনুকের সেখানে আত্মবিশ্বাস অনেক বড় একটা বিষয়। এই পর্যায়ে এসে বাংলাদেশের আসলে হারানোর কিছু নেই। ১০০ দেশের আর আর্চাদের পিছনে ফেলে ফাইনালে এসে পৌঁছেছে বাংলাদেশ। এটাই অনেক বড় একটা পাওয়া। অনেক অনেক শুভকামনা রোমান সানা ও দিয়া সিদ্দিকীর জন্য ইনশাআল্লাহ বিজয় নিয়ে দেশে ফিরে আসুন।