আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগ

0
359

আর্জন্টিনা জাতীয় দল বর্তমানে ব্রাজিলে অবস্থান করছেন। আর্জেন্টিনার চার ফুটবলারে বিরুদ্ধে কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙ্গার অভিযোগ এনেছে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। এই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছে এবং প্রমাণিত হলে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে এই চার ফুটবলারকে ছাড়াই খেলতে হবে আর্জেন্টিনাকে।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আজ রাত ১টায় স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। শেষ ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-১ গোলে হারানোর পরের দিনই ব্রাজিলে পা রেখেছে লিওনেল মেসিরা। আর্জেন্টিনার এই স্কোয়াডে আছেন ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা চার ফুটবলার অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েন্দিয়া এবং এমিলিয়ানো মার্টিনেজ এবং টটেনহ্যাম হটস্পারের জিওভানি লো সেলসো এবং ক্রিস্টিয়ান রোমেরো।

মূলত এই চার ফুটবলারের বিরুদ্ধে কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙ্গার অভিযোগ এনেছে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। ব্রাজিলের স্বাস্থ্য রেগুলেটিং এজেন্সি (আনভিসা) বলছে, যারা ব্রিটেন, নর্দান আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারতে বসবাসকারী যারা ব্রাজিলিয়ান না তারা ব্রাজিলে প্রবেশ করতে পারবে না। আর যাদের বিশেষ বিবেচনায় ছাড় দেয়া হয়েছে তাদের অবশ্যই ১৪ দিনের কোয়েরাইন্টাইন মানতে হবে।

কিন্তু আর্জেন্টিনার এই চার ফুটবলার কোন কোয়েরাইন্টাইন পর্ব মেনে চলেনি। আনভিসা আরো বলেছে, “আর্জেন্টিনার এই ফুটবলাররা কারাকাস (ভেনিজুয়েলা) থেকে গুয়ারুলহোসের একটি ফ্লাইটে ব্রাজিলে এসে জানিয়েছে যে চারা নিষিদ্ধ চারটি দেশের কোনটিতেই ১৪ দিন সময় কাটায়নি।”

একটি পৃথক বিবৃতিতে সাও পাওলো স্টেট হেলথ সেক্রেটারিয়েট বলেছে, “একটি এপিডিমিওলজিক্যাল এবং স্যানিটারি তদন্ত শুরু হয়েছে।”

ব্রাজিলিয়ান নিউজ সাইট ইউওএল জানিয়েছে, “যদি চারজন খেলোয়াড় নথিপত্র প্রদান করতে না পারে যে তারা কোয়ারেন্টাইন থেকে অব্যাহতিপ্রাপ্ত তবে তারা ব্রাজিলের বিপক্ষে খেলতে পারবে না।”

এদিকে এ ম্যাচে ব্রাজিলের মূল নয় ফুটবলারকে ছাড়েই মাঠে নামছে নেইমাররা। কিছু ইউরোপীয় ক্লাব তাদের খেলোয়াড়দের কোয়েরান্টাইন ইস্যুতে খেলোয়াড় না ছাড়ার সিদ্ধান্তের কারণে দক্ষিণ আমেরিকার অন্যান্য দলগুলিও বেশ কিছু ফুটবলারকে পায়নি।

সাত ম্যাচে সাত জয়ে শীর্ষে ব্রাজিল এবং সমান ম্যাচে চার জয় ও তিন ড্র’য়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ব্রাজিল।