ইংল্যান্ডের বাংলাদেশ সফরে বাধা আইপিএল

0
549

বাংলাদেশে অবস্থান করছে অস্ট্রেলিয়া। ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টি টুয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। এরপর বাংলাদেশ সফরে আসবার কথা নিউজিল্যান্ডের। বিশ্বকাপের আগে সফরে আসবার কথা ইংল্যান্ডের।

তবে সেখানেই জেগেছে শঙ্কা। ঐ সময় আইপিএল এর বাকি পর্বটুকু হবার কথা থাকায় ইংল্যান্ডের বাংলাদেশে আসা নিয়ে তৈরী হয়েছে সংশয়। যদিও এর আগে ইংল্যান্ডের বোর্ড কর্মকর্তা বলেছিলেন সিরিজ না খেলে কোন ক্রিকেটারকে আইপিএল খেলতে দেওয়া হবে না।

তবে সে জোরে বাধা আসছে। ইংল্যান্ডের ক্রিকেটারদের পেতে ইসিবির সাথে বৈঠকে বসতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইসিবির ঘোষণা অনুযায়ী বাংলাদেশ পাকিস্তান সফর বাদ দিয়ে অন্য কোথাও খেলতে পারবে না ইংল্যান্ডের ক্রিকেটাররা।

১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে আইপিএলের বাকি অংশ। সে সময় বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ডের। আইপিএল শেষ হতে সময় নিবে ১৫ অক্টোবর পর্যন্ত, যার কারণে বাংলাদেশ সফরে ইংল্যান্ড পুর্ণ শক্তির দল পাঠালে আইপিএল মিস করবে ইংলিশ ক্রিকেটারদের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দ্বায়িত্বরত একজন কর্মকর্তাকে ফোন করলে তিনি জানান, বিসিবি থেকে সিরিজ না হবার কোন কারণ দেখছে না কেউ। ইসিবি যথাসময়ে বাংলাদেশে দল পাঠাবে বলে বিশ্বাস করে বিসিবি। ইসিবির দেওয়া শর্তমতে সব এগিয়ে রাখছে বিসিবিও।