ইয়ান বেলের অবসরের ঘোষণা

0
13300

আজ ইংল্যান্ড ও ওয়ারউইকশায়ার ব্যাটসম্যান ইয়ান বেল  ঘোষণা দিয়েছেন যে তিনি আগামী সপ্তাহে পেশাদার খেলা থেকে অবসর নেবেন এবং এর ফলে তাঁর আন্তর্জাতিক ও দেশের ক্রিকেটে ২১ বছরের ক্যারিয়ারে ইতি হবে।

ইন বেল ইংল্যান্ডের অসাধারণ এক ক্রিকেটার। টেষ্ট ক্রিকেটের পাশাপাশি প্রথম শ্রেনীর ক্রিকেটে তার রায়েছ বর্ণাঢ্য ক্যরিয়ার। টেষ্টে তিনি ১১৮ ম্যাচে ৪২.৬৯ গড়ে ৭৭২৭ রান করেছেন যার মধ্যে রয়েছে ২২টি শতক ৪৬টি অর্ধশতক।

প্রথম শ্রেনীর ক্রিকেটে ৩১১  টি ম্যাচে ৪৩.৪৬ গড়ে ২০৩০০ রান করেন যার মধ্যে ৫৭ টি শতক এবং ১০৩ অর্ধশতক।

১৯৯৯ সালে ১৭ বছর বয়সে ওয়ারউইকশায়ার হয়ে প্রথম শ্রেনীর ক্রিকেটে বেলের অভিষেক হয়। তিনি বলেন ক্রিকেট খেলার মনের ক্ষুধা তার ভিতরে এখনো অনেক কিন্তু ভাল করার মত শারীরিক অবস্থায় তিনি এখন আর নেই।

হাঁটুতে টেন্ডার ইস্যু নিয়ে ২০১৯ সালের মৌসুম মিস করা বেল বলেছেন, তাঁর শেষ লাল বলের খেলা রবিবার বব উইলিস ট্রফিতে গ্ল্যামারগানের বিপক্ষে শুরু হবে এবং তিনি পরের সপ্তাহে নিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। অবসরের পর তিনি কোচিংয়ে যাওয়ার পরিকল্পনা করছেন।

বেল বলেন, “ইংলিশ ইয়াং লায়ন্সকে গত শীতকালীন সময়ে  কোচিং করানো আমার মধ্যে প্রান শক্তি যুগিয়েছে এবং কোচিংয়ের প্রতি উচ্চাকাঙ্ক্ষাকে আরও বাড়িয়ে তুলেছে। আমি আশা করি খেলাধুলায় ব্যাপকভাবে জড়িত থাকব‌”