এবি ডি ভিলিয়ার্সকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার ক্যারিবীয় ও আয়ারল্যান্ড সফরের দল ঘোষণা

0
7489

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ আয়ারল্যান্ড সফর উপলক্ষে দক্ষিণ আফ্রিকা তাদের স্কোয়াড ঘোষণা করেছে। এবং এই স্কোয়াড ঘোষণা সাথে সাথে এটা পরিস্কার হয়ে গিয়েছে যে এবি ডি ভিলিয়ার্স সাউথ আফ্রিকা দলের হয়ে ফিরছেন না, এটি তার ভক্ত-অনুরাগীদের জন্য একটি দুঃসংবাদ।

জুন মাসে সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে প্রথম ডাক পেয়েছেন অফস্পিনিং-অলরাউন্ডার প্রেনেলান সুব্রায়েন এবং ফার্স্ট বোলার লিজাড উইলিয়ামস। কাইল ভারেরেনে, কেগান পিটারসন, সেরেল এরউই এবং মার্কো জেনসেন ১৯ সদস্যের এর লাইন আপের মধ্যে অভিষিক্ত খেলোয়াড়। প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দেবেন ডিন এলগার।

ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জে দক্ষিণ আফ্রিকা ১১ বছর পর দ্বিপক্ষীয় সিরিজের জন্য সফরে করছে। ওখানকার উইকেট তুলনামূলক ধীর গতির হিসেবে সুপরিচিত। দক্ষিণ আফ্রিকার নির্বাচক ভিক্টর এমপিতসং এক প্রেস বিবৃতিতে বলেছেন, “আমরা এই সফরের প্রতিটি ইভেন্টের জন্য আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড় বেছে নিয়েছি।”

ওয়েস্ট ইন্ডিজ সফর ১০ ​​জুন থেকে ৩ জুলাই পর্যন্ত প্রথমে দুটি টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে তারপরে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। আয়ারল্যান্ডে প্রথমে তিনটি ওডিআই এবং পরে তিনটি টি ২০ সিরিজের সিরিজ ১১ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত চলবে।

২০২৩ ক্রিকেট বিশ্বকাপে জন্য দক্ষিণ আফ্রিকার কোয়ালিফাই করার জন্য এবং এই বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য আয়ারল্যান্ডের এই ঐতিহাসিক সফর খুব গুরুত্বপূর্ণ।

দক্ষিণ আফ্রিকার শিডিউল

ওয়েস্ট ইন্ডিজে

জুন ১০: ১ম টেস্ট

জুন ১৮: ২য় টেস্ট

জুন ২৬: ১ম টি-টুয়েন্টি

জুন ২৭: ২য় টি-টুয়েন্টি

জুন ২৯ : ৩য় টি-টুয়েন্টি

জুলাই ১: ৪র্থ টি-টুয়েন্টি

জুলাই ৩: ৫ম টি-টুয়েন্টি

সেন্ট লুসিয়ার সমস্ত টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে এবং গ্রানাডায় সমস্ত টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

আয়ারল্যান্ডের সফর সূচি

জুলাই ১১: ১ম ওয়ানডে

জুলাই ১৩: ২য় ওয়ানডে

জুলাই ১৬: ৩য় ওয়ানডে

জুলাই ২০: ১ম টি-টুয়েন্টি

জুলাই ২২: ২য় টি-টুয়েন্টি

জুলাই ২৫: ৩য় টি-টুয়েন্টি

প্রথম চারটি ম্যাচ মালাহাইডে, শেষ দুটি স্টর্মোন্টে

স্কোয়াড

টেস্ট: ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), সেরেল এরউই, বেওরান হেন্ড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, আইডেন মার্করাম, উইয়ান মুলদার, অ্যানরিচ নরতজি, কেগান পিটারসন, কাগিসো রাবাদা, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভারেরিনে, তাবরেজ শামসি, লিজাড উইলিয়ামস, প্রেনেলান সুব্রয়েন, মার্কো জেনসেন।

টি-টুয়েন্টি ও ওয়ানডে: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেট রক্ষক), বিরন ফোর্টাইন, রেজা হেন্ড্রিক্স, হেনরিচ ক্লাসেন, জর্জ লিন্ডে, সিসান্দা মাগালা, কেশব মহারাজ (কেবল আয়ারল্যান্ডের জন্য), জেনিমন মালান, আইডেন মার্ক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিচ নর্টজে, অ্যান্ডিল ফেহলুকওয়াইও, ডুইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভারেরিনে, লিজাড উইলিয়ামস।