এমন উইকেটে ব্যাট করা কঠিন: লিটন

0
357

অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও আলোচনার কেন্দ্রবিন্দুতে মিরপুরের উইকেট, টি-টোয়েন্টি মানেই চার-ছক্কার ফুলঝুরি আর রান বন্যার ম্যাচ হলেও সম্পূর্ণ বিপরীত চিত্র এখানে। লো-স্কোরিং ম্যাচ গুলোর ভাগ্য গড়ে দিচ্ছেন বোলাররাই, নিয়ন্ত্রণও থাকছে তাদের হাতেই।

মিরপুর প্রতিটি রানের জন্যই সংগ্রহ করতে হচ্ছে ব্যাটারদের, নিজেদের সবচেয়ে চেনা ভেন্যুতেও তাই ভুগতে হচ্ছে টাইগার ব্যাটারদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ মিস করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ফেরা লিটন দাসও রীতিমতো সংগ্রহ করছেন। টাইগার এই ওপেনার জানিয়েছেন, এমন উইকেটে ব্যাট করা কঠিন।

টি-টোয়েন্টিতে ব্যাটারদের মানসিকতায় থাকে দ্রুত রান তোলার, কিন্তু মিরপুরে সেই কাজটা বেশ কঠিনই। সরাসরি না বললেও এই উইকেট যে তার পছন্দ না লিটন দাস সেটা পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন, ব্যাটিংয়ের জন্য তিনি ভালো উইকেটই প্রত্যাশা করেন।

মিরপুরের কন্ডিশনকে চ্যালেঞ্জিং উল্লেখ করে এক ভিডিও বার্তায় লিটন দাস বলেন, “ব্যাটিং কন্ডিশন একটু তো চ্যালেঞ্জিংই। কারণ গত তিনটি ম্যাচই দেখুন, লো-স্কোরিং হয়েছে। শুধু আমরা না, তাদের ব্যাটাররাও ভুগছে। এটা তো চ্যালেঞ্জিং বিষয়।”

টাইগার এই ওপেনার আরও বলেন, “টি-টোয়েন্টিতে সবসময় স্কোর বড় করার বা স্ট্রাইক রেট ঠিক রাখার মানসিকতা থাকে। যেহেতু এ জিনিসটা হচ্ছে না, পরিকল্পনা পাল্টাতে হচ্ছে। কিন্তু এটা কঠিন৷ টি-টোয়েন্টি ক্রিকেটে এরকম উইকেটে মানিয়ে নেওয়া কঠিন, কারণ প্রত্যেক ব্যাটসম্যানই আক্রমণাত্মক মেজাজে থাকে।”

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ এ এগিয়ে আছে বাংলাদেশ, আগামী ৮ সেপ্টেম্বর সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।