কমিউনিটি লিজেন্ড দলের অধিনায়ক ওয়াহিদুর রহমান

10109
26869

ওয়াহিদুর রহমান কমিউনিটি ক্রিকেটের একজন জনপ্রিয় পরিচিত মুখ পেশায় ব্যবসায়ী এই মানুষটি একজন ক্রিকেট পাগল মানুষ। উনি জনপ্রিয় ফেসবুক কমিউনিটি বাইশ গজ এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাইশগজ দলের অধিনায়ক।

অনেক অভিজ্ঞতা সম্পন্ন ওয়াহিদুর রহমান দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলেছেন দক্ষতার সাথে বাইশগজকে নেতৃত্ব দিচ্ছেন। বাইশ গজের হয়ে জিতেছেন অনেক ট্রফি। বাইশগজকে তার নেতৃত্বে নিয়ে গিয়েছেন অনন্য উচ্চতায়, দেশের গন্ডি পেরিয়ে প্রথমবারের মত কোন ফেসবুক কমিউনিটি দলকে নিয়ে গিয়েছেন আন্তর্জাতিক পর্যায়ে।

ভারত ও বাংলাদেশের যৌথ আয়োজনে ইন্দা-বাংলা টুর্নামেন্টে যোগ দিতে গতবছর পারি জমিয়েছেন ভারতে। এবং সেখানে বড়ই প্রতিদ্বন্দিতামূলক ফাইনাল ম্যাচে রানার্সআপ হয় বাইশগজ।

দেশের আন্তর্জাতিক অপেশাদার টুর্নামেন্ট এলএমএস বাংলাদেশ (লাষ্ট ম্যান স্টান্ডিং) বাইশগজ সফলতার সাথে অংশগ্রহণ করে। এবং অসাধারণ পারর্ফম করে চলছে।

এছাড়াও গাজিপুরের গুলজার টুর্নামেন্ট সিটি ক্লাব আয়োজিত টিকে স্পোর্টস এর টুর্নামেন্ট, বাইশগজ অংশগ্রহণ করেছে।

বাইশ গজের দলীয় পর্যায় ছাড়াও তিনি এলএমএস খেলতে আন্তর্জাতিক সফরও করেছেন। এলএমএস এর জনপ্রিয়ত দল Might_Express এর হয়ে গেল বছর মুম্বাই সফর করেন এবং এই ২০২০ এলএমএস থাইল্যান্ড ওপেনে ও মাইটি এক্সপ্রেস দলের হয়ে ফুকেটে প্রতিনিধিত্ব করেন। এবং দেশীয় মাষ্টার এ্যমেচার লীগে মাইটি এক্সপ্রেসের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

ওয়াহিদুর রহমান একজন ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান এবং ডানহাতি অর্থাডক্স স্পিনার। ওপেনিং এ পাওয়ার-প্লের দারুন ব্যাবহার করতে তিনি পটু। দলের হয়ে নিয়মিত রান করেন। বল হতে প্রয়োজনের সময় গুরুত্বপূর্ণ ব্রেক থ্রু এনে দিতে তাঁর জুড়ি মেলা ভার।

ওয়াহিদুর রহমানের নেতৃত্বে তার দল শুধু মাত্র বিভিন্ন টুর্নামেন্টে অংশ গ্রহন করে তাই না, নিজেরা সফল ভাবে অসাধারণ কিছু টুর্নামেন্ট এর আয়োজন করেছে। এর মধ্যে অন্যতম ইন্দোবাংলা টুর্নামেন্ট যেটাতে বাইশগজ নিজেরাই চ্যামিয়ন হয়েছে। এছাড়াও সফল ভাবে বাইশগজ ক্রিকেট কার্নিভাল অন্যতম।

ওয়াহিদুর রহমান স্থানিয় ভাবে বিভিন্ন সময়ে ক্রিকেটের জন্য পৃষ্ঠপোষকতা করে থাকেন। তিনি বর্তমানে সাভারের বাসিন্দা, সাভার ক্রিকেট একাডেমির সহযোগিতায় বিভিন্ন টুর্নামেন্ট ও স্থানীয় ক্রিকেটারদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। একজন পূর্নাঙ্গ ক্রিকেটের ফেরিওয়ালা বলতে যা বুঝায় ওয়াহিদুর রহমান তাই।

ক্রিকেট হকার কর্তৃক আয়োজিত ক্রিকেট হকার ঢাকা জোন এর উদ্বোধনী ম্যাচে তিনি ১৩ দলের সমন্বয়ে গঠিত কমিউনিটি লিজেন্ড দলের অধিনায়ক এর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

10109 COMMENTS

  1. I will right away take hold of your rss as
    I can not to find your e-mail subscription link or e-newsletter service.
    Do you’ve any? Kindly let me understand in order that I
    could subscribe. Thanks.

  2. It’s the best time to make some plans for the future and
    it is time to be happy. I have read this post and if I could I want to suggest you
    some interesting things or advice. Perhaps you can write next articles referring to this article.
    I desire to read more things about it!

  3. I will immediately snatch your rss feed as I can not in finding your e-mail subscription link or
    e-newsletter service. Do you’ve any? Please allow me recognise in order that I
    may just subscribe. Thanks.

  4. Hi, Neat post. There’s an issue together
    with your website in internet explorer, could check this?
    IE still is the marketplace chief and a large part of other people will omit your
    wonderful writing due to this problem.

  5. I think other web site proprietors should take this web site as an model, very clean and magnificent user genial style and design, as well as the content. You’re an expert in this topic!

  6. I have been surfing on-line more than 3 hours lately, yet I by no means discovered any attention-grabbing article like yours.
    It’s pretty worth enough for me. In my opinion, if
    all website owners and bloggers made just right content as you did, the internet will be a lot more useful than ever before.