করোনায় আক্রান্ত ক্রিকেটার মোশাররফ রুবেল

0
1606

বর্তমান বিশ্বে মাহমারী আকারে ধারণ করেছে করোনা ভাইরাস! এই ভাইরাসের কালো থাবা থেকে রক্ষা পাননি জাতীয় দলের একসময়ের বাঁহাতি স্পিনার মোশাররফ রুবেল! করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। অভিজ্ঞ এই ক্রিকেটারের বাবাও করোনায় আক্রান্ত। গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বাঁহাতি এই স্পিনার।

করোনায় আক্রান্ত হয়ে মোশাররফ রুবেলের বাবা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিউতে ভর্তি আছেন। মূলত বাবার দ্বারাই করোনায় আক্রান্ত হয়েছেন জাতীয় দলের হয়ে বাঁহাতি এই স্পিনার।

করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে রুবেল বলেছেন, ‘বাবা কয়েক দিন ধরেই অসুস্থ। তিনিও করোনা আক্রান্ত। তাকে সিএমএইচে রাখা হয়েছে। আমি নিয়মিত হাসপাতালে যাতায়াত করেছি। হয়তো সেখান থেকে আমার শরীরে সংক্রমণ ঘটেছে। শনিবার টেস্ট করিয়ে রাতেই রিপোর্ট পেয়েছি। আপাতত বাসায় আইসোলেশনে আছি।’

Bangladesh cricketer Mosharraf Hossain delivers a ball during the first one day international (ODI) cricket match between Bangladesh and England at the Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on October 7, 2016. / AFP / STR (Photo credit should read STR/AFP/Getty Images)

রুবেলের শরীরে রোগ বালাইয়ের প্রকোপ এবারই প্রথম নয়। ২০১৯ সালে ব্রেইন টিউমারে আক্রান্ত হন মোশাররফ রুবেল। আক্রান্ত হওয়ার কিছুদিন পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মোশাররফের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়। এরপর সেখানেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফর্মার।

জাতীয় দলে মোশাররফ রুবেলের সফর লম্বা না হলেও দীর্ঘদিন দিন ধরে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন তিনি। ১১২টি প্রথম শ্রেণি ও ১০৪টি লিস্ট ‘এ’ ম্যাচে যথাক্রমে ৩৯২ ও ১২০টি উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। ২০০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসা মোশাররফ রুবেল ব্যাট হাতেও কম যান না। প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’ মিলিয়ে ২টি সেঞ্চুরি ও ২৪টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

রুবেলের এই দুঃসময়ে পাশে আছে ক্রিকেট হকার পরিবার! রুবেলের সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করছি।