কেকেআরে দ্বিতীয় সাকিবের আগমন !

0
495

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের অবশিষ্টাংশে দলের সবচেয়ে দামী ক্রিকেটার প্যাট কামিন্সকে পাচ্ছে না কলকাতা নাইট রাইডার্স। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন অজি পেসার।

ফলে তার বদলি হিসেবে নতুন পেসার খুঁজছে দুইবারের আইপিএল শিরোপা জেতা কলকাতা নাইট রাইডার্স। যেখানে তাদের পছন্দের তালিকায় রয়েছেন ইংল্যান্ডের পেসার সাকিব মাহমুদ।

সাম্প্রতিক সময়ে বল হাতে বেশ নজর কেড়েছেন এই ইংলিশ পেসার। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সবশেষ ওয়ানডে এবন টি-টোয়েন্টি সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিলো ডানহাতি এই পেসারের। যেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অনবদ্য বোলিং নৈপুণ্যে ৯ উইকেট শিকার করে বাগিয়ে নিয়েছেন সিরিজ সেরার পুরস্কারও।

কলকাতার জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবর অনুযায়ী কলকাতা শিবিরের অনেকেরই মনে ধরেছে সাকিব মাহমুদকে। জাতীয় দলের সতীর্থকে কলকাতা নাইট রাইডার্সের দলে চান অধিনায়ক ইয়ন মরগানও।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৪৮টি ম্যাচ খেলেছেন ২৪ বছর বয়সী সাকিব মাহমুদ। যেখানে ৫৯টি উইকেট রয়েছে তার ঝুলিতে। ইংল্যান্ডের জাতীয় দল, ঘরোয়া লিগ ছাড়াও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালেমির হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

গেলো মে মাসে করোনার জন্য স্থগিত হয়ে যাওয়া আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর থেকে পুনরায় মাঠে গড়াবে। যেখানে ২০ অক্টোবর আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ দিয়ে আরব আমিরাতে অংশ শুরু করবে কেকেআর।

উল্লেখ্য ভারত পর্বে মাত্র ৪ পয়েন্ট নিয়ে আট দলের টুর্নামেন্টে পয়েন্ট টেবিলের সাত নম্বরে অবস্থান করছে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স।