কেটে নেওয়া হতে পারে বাংলাদেশ ওয়েষ্ট-ইন্ডিজ সিরিজের একটা টেষ্ট ম‍্যাচ

4973
17988

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়ালরা বলেছেন যে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ থেকে ভ্রমনকারী দলের অনুরোধের পরে একটি টেস্ট বাদ দেওয়া হতে পারে। ওয়েস্ট ইন্ডিজ জানুয়ারিতে তাদের সফরকালীন সময় তিনটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম‍্যাচ এবং দুটি টি-টুয়েন্টি খেলবে। বিসিবি’র মতে ওয়েস্ট ইন্ডিজ তাদের সফর আগে শেষ করতে চায়।

আকরাম জানিয়েছেন, “সম্ভাবনা রয়েছে যে যত তাড়াতাড়ি সম্ভব সিরিজটি শেষ করতে চান তারা সিরিজটি ছোট করে দেওয়া হতে পারে এবং সে ক্ষেত্রে একটি টেস্ট কমিয়ে দেওয়া হতে পারে,” এই সফরটি নিশ্চিত হয়ে গেছে এবং তারা জানুয়ারিতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে আমরা বায়োসিকিউরিটি সম্পর্কিত আলোচনায় রয়েছি এবং সবকিছু ইতিবাচকভাবে এগিয়ে চলেছে। আমরা কোয়ারেনটাইন সময়কাল সম্পর্কেও কথা বলছি। ”

বিসিবি তার আন্তর্জাতিক ওয়েষ্টইন্ডিজের এর বরাবর একটা কভিড-১৯ এর বায়োসিকিউরিটি অনুমোদনের জন্য পরিকল্পনা উপস্থাপন করেছিল। দেশে আন্তর্জাতিক ক্রিকেট পুনরুদ্ধারের লক্ষ্যে এটি একটি প্রাথমিক পদক্ষেপ হিসেবে ধরা যায়। তবে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত জানুয়ারির ৭ তারিখের চেয়ে চেয়ে পরে আসার সম্ভাবনা রয়েছে।

বিসিবি চলমান কভিড-১৯ মহামারীর কারণে বাতিল হওয়া কয়েকটি আন্তর্জাতিক সিরিজের পুনঃনির্ধারণ করতে চাইছে। বিশ্বজুড়ে মহামারীর পরিস্থিতি আরও খারাপ হওয়ার কারণে মার্চ মাসে বিসিবির পাকিস্তান সফর বাতিল করতে হয়েছিল এবং মে মাসে তাদের সাদা বল আয়ারল্যান্ড সফর বাতিল করতে হয়েছিল। এর পরে শ্রীলঙ্কা সফর স্থগিত করা হয়। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছে।

বাংলাদেশও অক্টোবরে শ্রীলঙ্কা সফরের সময়সূচি নির্ধারণ করতে চাইছিল কিন্তু এটি আয়োজন করা সম্ভব হয়নি কারণ শ্রীলঙ্কার প্রস্তাবিত ১৪ দিনের কোয়ারানটাইন মেনে নিতে প্রস্তুত ছিল না।

4973 COMMENTS