কোচদের পদত্যাগ হতাশাজনক: হাসান আলী

0
538

৬ সেপ্টেম্বর হঠাৎ করে একসাথে পাকিস্তানের কোচিং প্যানেল থেকে সরে দাঁড়িয়েছেন প্রধান কোচ মিসবাহ-উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিস। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগমূহুর্তে তাঁদের এমন সিদ্ধান্তে হতাশ করেছে পাকিস্তানের তারকা পেসার হাসান আলীকে।

বিশ্বকাপের আগে তাঁদের পদত্যাগ করা উচিৎ হয়নি বলে মনে করেন হাসান আলী। তবে এসব ভুলে একজন খেলোয়াড় হিসেবে নিজের কাজ অর্থাৎ মাঠে পারফরম্যান্স করার দিকেই মনোযোগ দিতে চান পাকিস্তানি এই পেসার। নিউজিল্যান্ড সিরিজের আগে এক প্রেস কনফারেন্সে এ প্রসঙ্গে তিনি বলেন,

“সত্যি বলতে, এটা আমার জন্য কিছুটা হতাশাজনক ছিল (মিসবাহ এবং ওয়াকারের প্রস্থান)। কারণ (টি -টোয়েন্টি) বিশ্বকাপ একেবারে কাছাকাছি এবং এই ধরনের পরিবর্তন এই সময়ে হওয়া উচিত ছিল না।”

হাসান আলী আরও যোগ করেন, “একজন খেলোয়াড় হিসেবে এটা আমার কোনো সিদ্ধান্ত নয়। কারণ টিম ম্যানেজমেন্ট পরিবর্তনের সিদ্ধান্ত পিসিবি, এর চেয়ারম্যান এবং অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের উপর নির্ভর করে। আমাদের কাজ মাঠে পারফর্ম করা এবং দলকে জিততে সাহায্য করা।”

সেই সাথে নিজের ‘আইডল’ ওয়াকার ইউনিসকে মিস করবেন বলে জানিয়েছেন হাসান আলী। তিনি বলেন, “উইকি (ওয়াকার ইউনুস) ভাই আমার রোল মডেল। যেহেতু আমি প্রথমবার টিভিতে তাঁকে দেখে ফাস্ট-বোলার হওয়ার ব্যাপারে মনস্থির করেছিলাম। আমি তাঁকে অনেক মান্য করি এবং তাঁর সাথে কাজ করার সময় সত্যিই গর্বিত বোধ করি। আমি তাঁকে মিস করবো।”

তবে একজন পেশাদার ক্রিকেটার হিসেবে এসব মেনে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চান তিনি। পাশাপাশি সাবেক দুই গুরু মিসবাহ-উল হক এবং ওয়াকার ইউনিসের ভবিষ্যতের জন্য শুভকামনা জানিয়েছেন ডানহাতি পেসার।

পাকিস্তানি পেসার বলেন, “পেশাদার হিসেবে আমাদের এগিয়ে যেতে হবে এবং আমার শুভেচ্ছা তাদের (ওয়াকার এবং মিসবাহ) উভয়ের জন্যই। আমি আশা করি তাঁরা তাদের ভবিষ্যৎ পরিকল্পনায় সফল হবেন।”

উল্লেখ্য, আসন্ন নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন সাকলাইন মুশতাক এবং আব্দুল রাজ্জাক। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রধান কোচ হিসেবে অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ম্যাথু হেইডেন এবং বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভারনন ফিল্যান্ডারকে নিয়োগ দিয়েছে পিসিবি।