ক্রেইগ ম্যাকমিলান বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব নিতে পারেন!

0
2190

আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে টেস্ট ব্যাটিং পরামর্শক হিসাবে দলে নিতে পারে। বর্তমান ব্যাটিং পরামর্শক নীল ম্যাককেঞ্জি শ্রীলঙ্কা সফরে যোগ না দেবার সম্ভাবনা রয়েছে।

২০১৯ সালে ভারতের বিপক্ষে সিরিজ চলাকালীন বাংলাদেশের টেস্ট ব্যাটিং পরামর্শক ছিলেন ম্যাকেনজি। শ্রীলঙ্কা সফরে তার যোগ দেবার  সম্ভাবনা খুব কম বলে মনে করছে বিসিবি। বাংলাদেশের সিরিজ প্রায় একমাস এগিয়ে যাওয়ার কারনে বর্তমান প্রেক্ষাপটে যে শর্ত আরোপ করা হয়েছে তার সাথে মানিয়ে নেওয়া ও প্রস্তুতি নেওয়ার সমস্যার কারনে সিরিজে যোগ দিতে না ও পারেন।

বোর্ডের ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করেছেন যে তারা স্বল্পমেয়াদী ভিত্তিতে ম্যাকমিলানকে এই ভূমিকা নেওয়ার জন্য যোগাযোগ করেছেন। তিনি আরও বলেন যে তারা ম্যাককেঞ্জিকে শ্রীলঙ্কা সফরে যোগ দেবার জন্য বোঝানোর চেষ্টা করছেন। বাংলাদেশ আগামী ২৪ শে অক্টোবরে শ্রীলঙ্কায় সম্ভাব্য তিনটি টেস্ট সিরিজ খেলতে নামবে।

আকরাম খান জানান ম্যাকেনজি’র শ্রীলঙ্কায় যাওয়ার সম্ভাবনা ৫০-৫০, তারা ম্যাকেনজিকে বোঝানোর চেষ্টা করছেন, তবে তিনি যোগ দেয়ার বিষয়ে খুব একটা আগ্রহী বলে তাদের মনে হচ্ছে না। আর একটা যদি হয় তবে বিসিবি বিকল্প হিসাবে আন্য কাউকে স্বল্প মেয়াদে নিয়োগ দিবে। বিসিবি আরও কয়েকজন প্রার্থীর সাথে যোগাযোগ করেছে এবং ম্যাকমিলান তাদের মধ্যে একজন। তবে এখনো কোনো কিছুই চূড়ান্ত হয়নি। বিসিবি শিগগিরই বিষয়টি সমাধানের লক্ষ্যে কাজ করছে।

ম্যাকমিলান ২০১৯ বিশ্বকাপের পরে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের পদ ছাড়েন। তার আমলে নিউজিল্যান্ড ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল।