ঘরয়া ক্রিকেটের চুক্তি গ্রহণ করেননি ইমাদ ওয়াসিম

0
67

মোহাম্মদ আমিরের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘরোয়া ক্রিকেটের চুক্তি গ্রহণ করতে অস্বীকৃতি জানিয়েছেন ইমাদ ওয়াসিম। বেতন এবং অন্যান্য সুযোগ সুবিধা কয়েক গুণ বৃদ্ধি করে নতুন ঘরোয়া চুক্তিতে তাকে অন্তর্ভুক্ত করার প্রস্তাব ইতোমধ্যে নাকচ করে দিয়েছেন পাকিস্তানের এই তারকা অলরাউন্ডার।

১৯১ জন ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করে আগামী মৌসুমের জন্য ঘরোয়া ক্রিকেটের চুক্তিব তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে পাকিস্তানের হয়ে ৫৫টি ওয়ানডে এবং ৫২টি টি-টোয়েন্টি খেলা ৩২ বছর বয়সী ইমাদ ওয়াসিমকেও রাখা হয়েছিলো। তবে আমিরের মতো সেই চুক্তিতে সাক্ষর করছেন না পাকিস্তানের এই অলরাউন্ডারও।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকলেও, এর আগে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন ইমাদ ওয়াসিম। সুযোগ থাকলেও ঘরোয়া ক্রিকেটের চুক্তিতে ‘না’ করে হয়তো কোনো বিশেষ বার্তাই দিলেন এই অলরাউন্ডার।

এর আগে একই প্রস্তাব ফিরিয়ে দিয়ে মোহাম্মদ আমির জানিয়েছিলেন, “আমি যদি আন্তর্জাতিক ক্রিকেট না খেলি, তাহলে ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়ার কি দরকার? তারা এই চুক্তির প্রস্তাব দিয়ে আমাকে নিয়ন্ত্রণ করতে চায়, কিন্তু তা হতে যাচ্ছে না। ঘরোয়া চুক্তির তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত করার আগে পিসিবির উচিৎ ছিল আমার সাথে যোগাযোগ করা।”

ক্ষুব্ধ পাকিস্তানি পেসার আরও বলেন, “তাদের (পিসিবি) পদে সুশিক্ষিত লোক আছে কিন্তু তারা এখনও অজ্ঞদের মত আচরণ করছে। পিসিবির উচিত আমার কেন্দ্রীয় চুক্তি একজন তরুণ ক্রিকেটারকে দিয়ে সাহায্য করা এবং যাতে সে তার পরিবারকে সাহায্য করতে পারে।”

“হয়তো তারা (পিসিবি) এই সত্যটি গ্রহণ করেনি যে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছি, সে কারণেই তারা এমন পদক্ষেপ নিয়েছে।আমি লিগ ক্রিকেট খেলা উপভোগ করছি এবং বাকি সময়টা আমার পরিবারের সাথে কাটাচ্ছি।” আমির সংযোজন করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here