চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ অপ্রতিরোধ্য নয় – বেঞ্জেমা

0
402

সর্বোচ্চ ১৩ বার চ্যাম্পিয়নস লিগ জিতে চূড়ায় বসে আছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। সম্প্রতি টানা তিন বার জয় ছাড়াও অতীতে টানা ৫ বার এই ট্রফি জয়ের রেকর্ড রয়েছে লস ব্লাংকোসদের। তবে রিয়াল মাদ্রিদও যে চ্যাম্পিয়নস লিগে অপ্রতিরোধ্য নয় সেটাও অকপটে স্বীকার করে নিলেন সদ্য রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি বাড়ানো করিম বেঞ্জেমা।

রিয়াল মাদ্রিদ অপ্রতিরোধ্য না হলেও করিম বেঞ্জেমার কাছে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জয় ছিল স্বপ্নের মত। যা ছিল বিশেষ কিছু কেননা এটা কোন সহজ কাজ নয়। রিয়াল মাদ্রিদের সাথে আরো এক বছর চুক্তি বাড়ানোর পর সাংবাদিকদের সাথে কথা বলতে এসে এসব জানালেন করিম বেঞ্জেমা। তিনি আরো বলেন, “রিয়াল মাদ্রিদ সব সময় সেরা ক্লাব ছিল এখনো আছে। চ্যাম্পিয়নস লিগে আমি অপ্রতিরোধ্য না বললেও টানা তিন চ্যাম্পিয়নস লিগ জয় করা সহজ কাজ ছিল না।”

করিম বেঞ্জেমা ফিরে গেছিলেন রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার সে সময়টাতে। ২০০৯ সালে এফসি লিওন থেকে যখন মাদ্রিদে এসেছিলেন তখনকার সময়টাও তার কাছে ছিল বিশেষ কিছুই। এ বিষয়ে বেঞ্জেমা বলেন, “আমার মা-বাবা এবং এজেন্ট ফ্রান্সেই থাকতে বলেছিল কিন্তু আমি তা করিনি। এখানে এসে আমি পেরেজকে পেয়েছি যিনি গ্যালাক্টিকো আমলে রোনালদো, জিদানদের এনেছিলেন।”

“তিনি (পেরেজ) শুধু আমাকে বলেছিলেন, তুমি কি রিয়াল মাদ্রিদে খেলতে চাও? আমি বলেছিলাম ‘হ্যা’।”

রিয়াল মাদ্রিদে থাকতে পেরে করিম বেঞ্জেম দারুণ উচ্ছসিত। বিশ্ব সেরা ক্লাবে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করেন। এছাড়া এখানে থাকাটাও স্বপ্নের মত লাগে বেঞ্জেমার কাছে।

১২ পেরিয়ে ১৩তম মৌসুম শুরু করলেন রিয়াল মাদ্রিদে। এত বছরে রিয়াল মাদ্রিদকে নিজের করে নিয়েছেন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর রিয়াল মাদ্রিদের আক্রমণ ভাগের দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন, জিতিয়েছেন লা লিগা।