চ্যাম্পিয়নস লিগ জিততেই পিএসজিতে মেসি- সাকিব

0
507

চলতি মাসের ৫ই আগস্ট লা লিগার ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের বেড়াজালে পড়ে বার্সেলোনার সুদীর্ঘ সঙ্গে ২১ বছরের সম্পর্কের ইতি টানতে হয় লিওনেল মেসিকে। এরপরই বিশ্বজুড়ে চলতে থাকে নানা আলোচনা। কেন এমন হলো, কোথায় যাচ্ছেন লিও?

ফুটবল বিশ্বে ছিল রীতিমতো ঝড়।

সব আলোচনার অবসান ঘটিয়ে বার্সেলোনা অধ্যায় চুকিয়ে পিএসজি অধ্যায় শুরুর স্বীদ্ধান্ত নেন মেসি। প্রিয় বন্ধু নেইমারের সঙ্গে ফের জুটি বাধতে ইতিমধ্যে ফরাসি ক্লাবে আনুষ্ঠানিকভাবে ক্যারিয়ারও শুরু হয়ে গেছে আর্জেন্টাইন অধিনায়ককের। পিএসজির হয়ে মাঠে অনুশীলনও শুরু করে দিয়েছে তিনি,এখন বাকি কেবল অভিষেকেরই!

ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারকে দলে পেতে এতদিন অনেক জায়ান্ট ক্লাবই পাখির দৃষ্টিতে চোখ রেখেছিলো। তবে, সবাইকে হতাশ করে শেষ পর্যন্ত পিএসজিতে ঘাটি বাধতে হয় ছয়বারের বর্ষসেরা এই ফুটবলারকে। কিন্তু, কেন প্যারিসেই গেলেন তারকা এই ফরোয়ার্ড?

এই প্রশ্নের জবাব দিয়েছেন লিওনেল মেসির অন্যতম ভক্ত বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।আজ (রোববার) সন্ধ্যায় দেশের অনলাইন শীর্ষ কেনাকাটার প্লাটফর্ম দারাজের ৭ বছর পূর্তি উপলক্ষে লাইভ অনুষ্ঠানে তারকা এই ক্রিকেটার জানিয়েছেন, “আরেকটি চ্যাম্পিয়ন্স লিগ জিততেই পিএসজিতে এসে থাকতে পারে মেসি!”

অবশ্য লিওনেল মেসি আরেকবার ইউরোপসেরা হতে চান তা নতুন কথা নয়। গত ছয় বছরে ঘরোয়া ফুটবলে অনবদ্য পারফরম্যান্স করেও ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে খালি হাতে ফিরতে হয় কাতালানদের।কয়েক বছর আগে একবার ন্যু ক্যাম্পে বার্সেলোনা সমর্থকদের ফের উয়েফা চ্যাম্পিয়নস লিগ ঘরে আনার আশ্বাসও দিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

বার্সেলোনার হয়ে এতদিনের চেষ্টা করেও আরেকবার চ্যাম্পিয়নস লিগ জিততে না পারার আক্ষেপ মেটাতেই এবার তারকা ঠাসা পিএসজিতে পাড়ি জমিয়েছেন মেসি, এমনটাই বিশ্বাস করেন সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন,“ ওর মতো খেলোয়াড়কে নিয়ে কমেন্ট করার মানে হয় না। তারপরও আমি বলবো ওর জন্য পারফেক্ট সিদ্ধান্ত ছিল। ওর ক্যারিয়ারের জন্য, ওর ক্যারিয়ার যে অবস্থায় আছে হয়তো একটা চ্যাম্পিয়ন্স লিগ জিততে চায়। ওটা হয়তো বার্সালোনার হয়ে জিততে পারবে বলে মনে করেনি। হয়তো সে চিন্তা করেছে পিএসজির হয়ে জিতবে। এই জন্য হয়তো দলটাকে পছন্দ করেছে।”

গত এক যুগ সময় লিগ ওয়ানের শিরোপা সাতবার ঘরে তুললেও চ্যাম্পিয়ন্স লিগ জেতা হয়নি পিএসজির। ইউরোপের শ্রেষ্ঠ শিরোপা তুলতে মরিয়া হয়ে ওঠা ফরাসি জায়ান্টরা শুরুতে নেইমারকে দলে ভেড়ান। এরপর কিলিয়ান এমবাপ্পেকেও আনেন।

২০১৯-২০ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেললেও বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়। তবে এবার একের পর এক ইউরোপ সেরা ফুটবলারদের দলে টেনেছে পিএসজি। মেসি কি পারবে নিজের ইচ্ছে পূরণের পাশাপাশি পিএসজিরও স্বপ্ন পূরণ করতে?