টি-টোয়েন্টি কিপিং ছেড়ে দিয়েছেন মুশফিকুর রহিম

0
321

সিরিজ শুরুর একদিন আগে অনলাইন সংবাদ সম্মেলনে কথা বলার সময় প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেছিলেন, প্রথম দুইটি টি টোয়েন্টিতে উইকেট কিপার থাকবেন নুরুল হাসান সোহান এবং পরের দুইটি ম্যাচে উইকেট কিপার হিসাবে থাকবেন মুশফিকুর রহিম। চার ম্যাচ দেখে শেষ ম্যাচে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

সিরিজের প্রথম দুইটি ম্যাচে সে হিসেবেই নুুরুল হাসান সোহানই কিপার হিসেবে ছিলেন। তৃতীয় ম্যাচে উইকেট কিপার হবার কথা ছিল মুশফিকেরই। ম্যাচ শেষে হেডকোচ রাসেল ডোমিঙ্গো সে জট ছাড়ালেন নিজেই। তিনি জানান, মুশফিক আর এই টি টোয়েন্টি ফরম্যাটে কিপিং করবেন না।

রাসেল ডোমিঙ্গো বলেন, “ একটা পরিবর্তন হবার কথা ছিল, দ্বিতীয় ম্যাচের পর আজ মুশফিকের উইকেট কিপিং করবার কথা ছিল। কিন্তু তিনি আর টি টোয়েন্টি ক্রিকেটে কিপিং করতে চাননা। ”

শুধু তাই না, কোচের বক্তব্য অনুযায়ী সোহানকে নিয়েই আপাতত সব পরিকল্পনা সাজাচ্ছেন তিনি এবং সেখানে মুশফিক নেই বলেও জানান তিনি। তিনি আরো বলেন, “ আর আমি মনে করিনা এই ফরম্যাটে আর মুশফিকের কিপিং করার আকাঙ্খা দলের জন্য বড় না। আমি সোহানের প্রতি আমার ফোকাসটা ধরে রাখতে চাইছি এবং সেভাবেই এগোচ্ছি ”

এর আগে টেস্ট থেকেও কিপিং ছেড়ে দিয়েছেন মুশফিকুর রহিম। আজ জানা গেল টি টোয়েন্টি ক্রিকেটেও আর কিপিং করবেন না মুশফিকুর রহিম।