তরুণদের কারণে হারানো বিশ্বাস ফিরে পেয়েছে বাংলাদেশ

0
549

বাংলাদেশ দলের বেশিরভাগ জয়ের বড় নায়ক অভিজ্ঞ ক্রিকেটাররা, সহযোগী হিসেবে যুদ্ধ করে বড়দেরকে কাজটা সহজ করে দিয়েছেন ঠিকই কিন্তু সামনে থেকে তরুণদের ম্যাচ জেতানোটা বাংলাদেশের ক্রিকেটে খুব একটা দেখা যায় নি এর আগে। তবে সেই পরিস্থিতির বদল ঘটেছে।

অনেক সিনিয়র ক্রিকেটার না থাকার পরেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের পথে বাংলাদেশ যেখানে বড় নায়ক তরুণরা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও এড়ালেন না বিষয়টি।

সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় তিনি জানান, “এখন এই যে হার জিত বড় কথা না, ছোট ছোট ইয়ং ছেলেগুলো যে সাহস নিয়ে মাঠে যে ফিল্ডিং দেয় তাদের সমস্তটা দিয়ে তা অসাধারণ। এই সিরিজে বোলিং এবং ফিল্ডিং অনেক ভাল করেছে আমাকে যদি বলেন। ব্যাটিং কিন্তু ভাল হয়নি। কিন্তু আশা করি সামনে ভাল হবে আরো।

“তবে আমার যেটা ভাল লেগেছে যে মাঠে নামলে যে জিততে পারি জেতার জন্য খেলবো এই বিশ্বাসটা থাকা অনেক গুরত্বপুর্ণ। এই জিনিসটা ছিল মাঠে, মাঝের একটা বছর একটু কেমন যেন হয়ে গেছে , এখন ঠিক হয়ে গেছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতার পর আমার মনে হয় তরুণদের বিশ্বাসটা আরো বেড়ে গেছে। ওরা এখন নামেই জেতার জন্য, যার সাথে হোক ভয় পায় না।”