তারকার হাট বসিয়েও যেন ক্ষান্ত নয় নাসের আল খেলাইপি

0
458

তারকার হাট বসিয়েও যেন ক্ষান্ত নয় নাসের আল খেলাইপি।

যেন আবেগ আর স্মৃতির এক ঝড় বয়ে গেল তার ওপর দিয়ে। মাত্র তের বছর বয়সে যে আঙিনায় পা পড়েছিল। দিনে দিনে গড়ে উঠেছিল অটুট বন্ধন সেটার ছেদ পড়ে গেছে। কখনও মানুষ যা কল্পনা করেনি, তার বাস্তব রুপ দিয়েই দীর্ঘ একুশ বছরের সম্পর্কের ইতি টেনে বার্সেলোনা ছেড়ে লিওনেল মেসি পাড়ি জমিয়েছে পিএসজিতে।

পিএসজির এই মেগা প্রজেক্টে শুধু মেসিই নয়, তার আগেই যোগ দিয়েছেন নেইমার। চার বছর আগে রেকর্ড ট্রান্সফারে বার্সেলোনার বিখ্যাত ‘এমএসএন’ ত্রয়ী ভেঙে ন্যু ক্যাম্প থেকে ব্রাজিলিয়ান পোষ্টারবয়কে উড়িয় এনে নতুন মেগা প্রজেক্টের আগাম জানান দেয় প্যারিসের ক্লাবটি। সেই মেগা প্রজেক্টে এখন কিলিয়ান এমবাপ্পে ছাড়াও কেইলর নাভাস থেকে শুরু করে জর্জিনিও উইনাল্ডম, সার্জিও রামোস, মার্কো ভেরাত্তি, আনহেল দি মারিয়াদের নিয়ে তারকার হাট বসেছে।

পিএসজি প্রেসিডেন্টের স্বপ্ন এবার সময়ের আরেক কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা দুই ফুটবলারের সাথে নেইমারকে খেলতে দেখার যে স্বপ্ন এতদিন বুনছে কোটি কোটি ফুটবল প্রেয়সীরা। এবার ঠিক তার বাস্তবে রুপ দিতে চায় পিএসজি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এএস’ তাই জানিয়েছে।

গুঞ্জনের পাল্লাটা ভারী হচ্ছে আসলে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ঘিরে। লিওনেল মেসি পিএসজিতে আসলে ক্লাব ছাড়তে পারেন ফরাসি বিস্ময়বালক- এমন সংবাদ চাউর হয়েছে গনমাধ্যমে। গুঞ্জনের পালে হাওয়া দেয়, কিলিয়ান এমবাপ্পের চুক্তি! পিএসজি তার সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহ দেখালেও এখনও কিছুই জানায়নি তিনি।

জোরালো গুঞ্জন উঠছে লিওনেল মেসি পিএসজিতে আসায় নিজের ভবিষ্যৎ নিয়ে কিছুটা শঙ্কিত কিলিয়ান এমবাপ্পে। ক্লাবের নিজের আধিপত্য হারানোর ভয়ে ফরাসি ফরোয়ার্ড নাকি পিএসজি ছাড়ারও স্বিদ্ধান্ত নিয়েছেন। ২১ বছর বয়সী এই তারকাকে পেতে এখনও চাতক পাখির মত বসে আছেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

যদিও পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপ্পের চুক্তি নবায়ন না করার কোন কারণই দেখছেন না ফরাসি ক্লাবটির প্রেসিডেন্ট নাসের আল খেলাইপি। গতকাল প্যারিসে মেসির প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি বেশ খোলামেলাভাবেই বলেছেন, মেসি ও নেইমারকে নিয়ে যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল যেহেতু গড়া হয়েছে, তাই এমবাপ্পে ক্লাব ছেড়ে যাওয়ার কোনো অজুহাত দেখাতে পারবেন না।

তারপরও যদি বিশ্বকাপজয়ী এই তারকা সত্যি সত্যিই পিএসজি ছাড়েন? সেই জন্য বিকল্পও ভেবে রেখেছে প্যারিসিয়ানরা। এএস জানিয়েছে, এমবাপ্পে যদি শেষ পর্যন্ত পিএসজিতে থাকতে না চান, তাহলে তাঁকে ধরে রাখার জন্য আর আহামরি চেষ্টা করবে না ক্লাবটি। ফরাসি ফরোয়ার্ডের বিদায়ে আগামী মৌসুমে তাঁর শূন্যতা পূরণের জুভেন্টাস থেকে পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে আসার চেষ্টা করবে পিএসজি।

আগামী বছর জুনে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে ক্রিশ্চিয়ানো রোনালদোর। একই সময় পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে কিলিয়ান এমবাপ্পেরও এসময় ফ্রি এজেন্ট হয়ে সত্যি যদি ফরাসি তারকা পিএসজি ছাড়েন, তাহলে জুভেন্টাস থেকে রোনালদোকে দলে এনে ইতিহাসের অন্যতম সেরা দ্বৈরথ দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে ক্লাব সতীর্থ বানানোর চেষ্টা করবে পিএসজি।

মেসি-রোনালদো-নেইমার একসঙ্গে পিএসজিতে?

কেমন হবে যদি একই ক্লাবের হয়ে মেসি-রোনালদো-নেইমার খেলে?