তারকা ভরপুর দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া

0
360

বৃহস্পতিবার (১৯ আগষ্ট) ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি করোনা সর্তকতায় অতিরিক্ত আরও ৩ ক্রিকেটারকে রিজার্ভ হিসেবে রেখেছে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত সেই স্কোয়াডে অনুমেয়ভাবেই সবশেষ ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ সফরে না থাকা ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মার্কাস স্টয়েনিসের মতো বড়ো তারকারা অস্ট্রেলিয়া দলে ফিরেছেন। এছাড়া কনুইয়ের ইঞ্জুরি কাটিয়ে স্টিভ স্মিথ এবং হাঁটুর ইঞ্জুরি কাটিয়ে নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চও স্বভাবতই দলে আছেন।

চমক হিসেবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন এখনো আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা জশ ইংলিশ। সাম্প্রতিক সময়ে সাদা বলের ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের জন্য ম্যাথু ওয়েডের বিকল্প হিসেবে ২৬ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটার।

এছাড়া রির্জাভ খেলোয়াড় হিসেবে দলে ডাকা পাওয়া তিন ক্রিকেটার হলেন অলরাউন্ডার ড্যান ক্রিশ্চিয়ান ও ড্যানিয়েল স্যামস এবং সদ্য সমাপ্ত বাংলাদেশ সিরিজে নজরকাড়া তরুণ পেসার নাথান এলিস।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, “আমরা আত্মবিশ্বাসী যে, এই স্কোয়াডটি অত্যন্ত প্রতিযোগিতামূলক এই টুর্নামেন্টটিতে ভালো করার সক্ষমতা রাখে। বিশ্বের সেরা টি -টোয়েন্টি দলের বিপক্ষে সফল হওয়ার জন্য আমাদের সম্মিলিত অভিজ্ঞতার সাথে বিশ্ব সেরা কিছু খেলোয়াড় রয়েছে।”

অষ্ট্রেলিয়ার ২০২১ টি২০ বিশ্বকাপ স্কোয়াড

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক) অ্যাশটন আগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা

রিজার্ভ খেলোয়াড়: ড্যান ক্রিশ্চিয়ান, নাথান এলিস, ড্যানিয়েল স্যামস।