দেশকে বাঁচানোর আকুতি রশিদ খানের

0
1068

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান থেকে উঠে আসা রশিদ খানের হাতের কবজির মোচড়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দেশটির সবচেয়ে বড় তারকাও আফগান এই লেগি ক্রিকেটকে আফগানিস্তানে জনপ্রিয় করার পর এবার দেশকে বাঁচানোর আকুতি জানিয়েছেন রশিদ খান।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকেই তালিবানদের আগ্রাসী আচরণ দেখা যাচ্ছে। ক্ষমতা দখলের লড়াইয়ে সরকারের মুখোমুখি অবস্থানে নেমে গেছে তারা। পরিস্থিতি এমন যে, সরকারের পক্ষে তালিবানদের রুখে দেওয়াটা অসম্ভবই মনে হচ্ছে, ক্ষমতার লড়াইয়ে প্রাণ হারাচ্ছে বহু সাধারণ মানুষ।

একের পর এক শহর ও অঞ্চলের নিয়ন্ত্রণ নিচ্ছে তালিবানরা, বাসস্থান হারাচ্ছে হাজার হাজার মানুষ। দেশের মানুষের এমন অবস্থায় প্রাণ কাঁদছে রশিদ খানের, সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বনেতাদের প্রতি রশিদ খানের আকুতি, “আমাদের দেশ বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন।”

এক টুইট বার্তায় রশিদ খান বলেন, “প্রিয় বিশ্বনেতারা, আমার দেশ এই মুুহূর্তে চূড়ান্ত বিশৃঙ্খলার মধ্যে রয়েছে। প্রতিদিন হাজার হাজার নিরীহ মানুষ, যাঁদের মধ্যে শিশু ও মহিলারাও রয়েছেন, শহিদ হচ্ছেন। ঘর-বাড়ি ও সম্পত্তি ধ্বংস করা হচ্ছে। হাজার হাজার পরিবার ঘরছাড়া হচ্ছে।”

আফগানদের হত্যা ও ধ্বংস বন্ধ করে শান্তি চেয়ে রশিদ খান আরও বলেন, “আমাদের এমন বিশৃঙ্খলার মধ্যে ফেলে রাখবেন না। আফগানদের হত্যা ও আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ করুন। আমরা শান্তি চাই।