নাজমুল হোসেন শান্ত কে বাদ দিয় বাংলাদেশ দলের স্কোয়াড ঘোষণা

0
1195

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম দুটি ম্যাচে বাংলাদেশের ওয়ানডে দল থেকে জায়গা হারিয়েছেন নাজমুল হোসেন শান্ত। মার্চে নিউজিল্যান্ড সফরকারী সাদা বলের স্কোয়াড থেকে ৫ জন বাদ পরেছেন তার মধ্যে শান্ত অন্যতম। ১৫ সদস্যের দলে সাকিব আল হাসান একমাত্র অন্তর্ভুক্তি।

উরুর ইনজুরির কারণে সাকিব নিউজিল্যান্ড সফর মিস করেছিলেন এবং আইপিএলে খেলার কারণে শ্রীলঙ্কার সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাননি। আইপিএল স্থগিত হবার পর তিনি ঢাকায় ফিরে মুস্তাফিজুর রহমান সহ ১১ দিন হোটেল কোয়ারান্টিনে ছিলেন এবং কোয়ারিনটিন শেষ করে ১৮ মে থেকে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন।

দলে আল আমিন হোসেন, হাসান মাহমুদ, রুবেল হোসেন এবং নাসুম আহমেদকে অন্তর্ভুক্ত করা হয়নি। এরা প্রত্যেকে নিউজিল্যান্ড সফরের স্কোয়াড ছিলেন। মাহমুদ ও রুবেল দুজনই পিঠের চোট কারনে পুর্নবাসন প্রক্রিয়ায় রয়েছেন। আর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলা মোহাম্মদ নায়িমকে চারজন স্ট্যান্ডবাই খেলোয়াড়ের মধ্যে রাখা হয়েছে।

পালেকেলে প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রান করা শান্তকে ওয়ানডে ফর্মের কারণে বাদ দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ইনিংসে ৩৮ রান সহ এখন পর্যন্ত আট ম্যাচে শান্ত মাত্র ৯৩ রান করেছেন। তিনি নিউজিল্যান্ড সফরে দলে ছিলেন তবে কোন ম্যাচ খেলেনি।

১৫ দলের স্কোয়াডে চারজন স্ট্যান্ডবাই খেলোয়াড় রাখা হয়েছে যা কভিড পরিস্থিতির কারনে অন্তর্ভুক্ত রাখতে হয়।

স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহিদি হাসান মীরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, মাহেদী হাসান , শরিফুল ইসলাম। স্ট্যান্ডবাই: মোহাম্মদ নায়িম, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।