নাম-ছবি ব্যবহার করে প্রতারণা সতর্কবার্তা দিলেন বিশ্বসেরা নিজে

0
337

নাম-ছবি ব্যবহার করে প্রতারণা, সতর্কবার্তা দিলেন বিশ্বসেরা নিজে।

বাংলাদেশের ক্রিকেটের পোস্টেরবয়, সবচেয়ে বড় তারকা ক্রিকেটার সাকিব আল হাসান, তার ব্র‍্যান্ড ভ্যালু ও গ্রহণযোগ্যতা দেশের মধ্যে শীর্ষেই থাকবে। সাকিবের জনপ্রিয়তা কাজে লাগাতে বেশকিছু প্রতিষ্ঠান তার সাথে চুক্তিবদ্ধ হয়েছে, তবে শুধু যে বৈধ ভাবেই সাকিবের নাম ব্যবহার করা হচ্ছে সেটাই নয়।

অবৈধ ভাবে সাকিব আল হাসানের নাম ও ছবি ব্যবহার করে আসছে একটি ওয়েবসাইট, সেটি সাকিবের চোখে পড়ার পর সাথে সাথেই ওয়েবসাইটকে সতর্ক করে দিয়েছেন তিনি। এনএফটির মাধ্যমে ওয়েবসাইটটি সাকিবের নাম ব্যবহার করে ফাঞ্জিবল টোকেনের মাধ্যমে ডিজিটাল কনটেন্টের ব্যবসা করে আসছে।
যেটাতে সাকিবের সংশ্লিষ্টতা কিংবা অনুমতি ছিল না, আজ এক টুইট বার্তায় ভক্ত-সমর্থকদের ওয়েবসাইট থেকে ফাঞ্জিবল টোকেন ক্রয়ের ব্যাপারে সতর্কের পাশাপাশি কনটেন্ট ক্রয় করতে নিষেধ করেছেন সাকিব আল হাসান।

এক টুইট বার্তায় সাকিব বলেন, “আমি এদের আমার ছবি বা নাম ব্যবহার করে এনএফটিতে কার্ড বিক্রির অনুমোদন দেইনি। এটা প্রতারণা, অনুগ্রহ করে ওদের কাছ থেকে কিছু ক্রয় করবেন না। আমি শীঘ্রই আমাদের অফিসিয়াল এনএফটি ঘোষণা করব।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর সাকিব আল হাসান বর্তমানে পরিবারের সাথে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে চলে গেছেন। সেপ্টেম্বরের আগেই দেশে ফিরে দলের সাথে যোগ দিবেন সাকিব, খেলবেন নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।