নিলামে টিম সাউদি’র টেস্ট চ্যাম্পিয়ানশিপের জার্সি।

0
550

প্রথমবারের মতো আইসিসির বৈশ্বিক কোন ইভেন্ট জিতেছে নিউজিল্যান্ড তাও ক্রিকেট পরাশক্তি ভারতকে হারিয়ে ইতিহাসের প্রথম ওর্য়াল্ড টেস্ট চ্যাম্পিয়ান হয়েছে কিউরা। অবশ্যই সেই ম্যাচের সবকিছুই বিশেষ অন্য সব জার্সি থেকে আলাদা একটু অন্য রকম প্রিয়। তবে সেই বিশেষ জার্সিটি নিলামে তুলেছেন কিউ পেসার টিম সাউদি।

 

৮ বছর বয়সী হলি বিটি ক্যান্সারে ভুগছেন, নিলাম থেকে যেই টাকা আসবে তা দিয়ে সহোযোগিতা করা হবে ক্যান্সারে আক্রান্ত শিশুটিকে । আইসিসি টেস্ট চ্যাম্পিয়ানশিপের পাশাপাশি এর বিশেষত্ব হলো এখানে চ্যাম্পিয়ান দল নিউজিল্যান্ডের ১৫ জন ক্রিকেটার এর অটোগ্রাফ রয়েছে। নিউজিল্যান্ডের ট্রেডমি নামে একটি অনলাইন প্ল্যাটফর্ম নিলামটি পরিচালনা করছে এবং এই নিলাম এর শেষ সময় ৮ই জুলাই। নিউজিল্যান্ডের সময় মঙ্গলবার রাত পর্যন্ত ১৯৪টি বিড পরেছে, যেখানে এই জার্সির দাম উঠেছে ৩৬ হাজার ডলার, যা বাংলাদেশী টাকায় প্রায় ২১ লাখ ৩৬হাজার।

বিটির পরিবার যেভাবে লড়াই করে যাচ্ছে তা সত্যি প্রশংসা যোগ্য, সাহস রেখে সামনে ভালো দিনের কামনা করছেন তারা এমন একটি পরিবারের পাশে যে কেউ দাঁড়াতে পারলে নিজেকে ভাগ্যমান ভাববে। ক্রিকেট মাঠে সাফল্য কিংবা ব্যর্থতা যেটার মধ্যে দিয়েই যাই না কেনো আমরা যারা হলির মতো স্বাস্থ্য নিয়ে ভুগছে তাদের চ্যালেন্জ্ঞ গুলোর তুলনায় এগুলা কিছুই না।

রোমাঞ্চ ছড়ানো টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালের ষষ্ঠদিনে  ৮ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নেন টিম সাউদি। নিলাম থেকে প্রাপ্ত অর্থ দিয়ে হলি বিটির পরিবারকে সাহায্য করা সম্ভব হবে বলে আশাবাদী কিউই এই প্রেসার।

তিনি বলেন, “আমি আশাবাদী এই জার্সিটি বিটির পরিবারকে তার চিকিৎসা ক্ষেত্রে কিছুটা সাহায্য করবে,যেহেতু হলি লড়াই চালিয়ে যাচ্ছে তাই আমি ও নিজ দিক থেকে আশা ছাড়বো না।”