নিয়ম ভেঙে তিন বছর পর বিসিবির এজিএম ২০২১

0
460

বিসিবির বার্ষিক সাধারণ সভা শুরু হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা শুরু হয়েছে আজ ২৬ আগস্ট দুপুর বারোটার সময়। রাজধানী ঢাকার নামী পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে বেলা বারোটার দিকে শুরু হয় এই এজিএম।

বিসিবির কাউন্সিলরদের নিয়ে এর আগে শেষ বোর্ড সভা হয়েছিল ২০১৭ সালে। এজিএমে বিসিবির সিইও এবং অর্থ বিষয়ক কর্মকর্তা বিগত তিন বছরের সকল হিসাব নিকাশ তুলে ধরবেন।
২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থবছরে বিসিবির বিভিন্ন রিপোর্ট ও অর্থের এজেন্ডা তুলে দেওয়া হবে। এর বাইরে জাতীয় দলের সাফল্য সহ বিভিন্ন দিক নিয়ে কথা হতে পারে কালকের গুরত্বপুর্ণ সভাতে।

বিসিবির এজিএম সম্পর্কিত অনুচ্ছেদ ১২.১ এর নিয়ম অনুসারে প্রতিবছর সাধারণ সভা হওয়া বাধ্যতামুলক যেটি নিয়ম মেনে বিসিবিতে গত বছরগুলোতে হয়নি ঠিকঠাকভাবে।
কেন প্রতিবছর সাধারণ সভা অনুষ্ঠিত হয়নি তার ব্যাখ্যা অবশ্য জানতে চাওয়া হয়েছিল বিসিবি সিইওর কাছে। বিসিবিতে গণমাধ্যমকর্মীদের তিনি গতকাল বলেন, “আগামী ২৬ আগস্ট আমাদের বোর্ডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। প্রকৃতপক্ষে গত তিন বছর আমাদের নানা সীমাবদ্ধতার কারণে আমরা আমাদের বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে পারিনি।

এ বছর চেষ্টা ছিল জুলাই মাসে আমাদের এজিএমটা করার। সেটা সম্ভব হয়নি কোভিড প্রতিবন্ধকতার কারণে। এখন একটা তারিখ নির্ধারণ করেছি, আমাদের প্রস্তুতিও মোটামুটি সম্পন্ন।”