নেইমার নৈপুণ্যে জয়রথ ছুটছেই ব্রাজিলের

0
455

আগের ম্যাচে খেলা ছিল চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে, নিজেদের ঘরের মাঠে। বিশ্বকাপ বাছাইপর্বে বিশ্বের অন্যতম প্রাচীন লড়াই দেখতে মুখিয়ে ছিল কোটি কোটি মানুষ। সাও পাওলোতে দুদলের মহারণ শুরুও হয়ে গিয়েছিল। কিন্তু, ম্যাচ শুরুর ষষ্ঠ মিনিটেই বেধে যায় লঙ্কাকান্ড। করোনা ভাইরাস বাড়তি প্রটোকল ঝামেলায় পড়ে ব্রাজিলে স্বাস্থ্য কর্মকর্তাদের হস্তক্ষেপে স্থগিত হয়ে যায় ম্যাচ।

এমন বাজে ঘটনার অভিজ্ঞতা নিয়েই আজ বিশ্বকাপ বাছাইপর্বে অষ্টম রাউন্ডে ফের মাঠে নামে সেলেসাওরা। এবার, তিতের দলের প্রতিপক্ষ ছিল পেরু। করোনার সব ঝামেলা পেরিয়ে ম্যাচটি হয়েছে ঠিকঠাক, শতভাগ জয় নিয়ে মাঠে ছেড়ে স্বাগতিকরা। ব্রাজিলের এই জয়ে নিজে গোল করে সতীর্থদের দিয়ে গোল করিয়ে বড় অবদান রেখেছেন দলের সেরা তারকা নেইমার।

আজ (শুক্রবার) ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি ২-০ গোলে জয় নিয়ে মাঠে ছেড়ে তিতের শিষ্যরা। ম্যাচের ঠিক শুরুতে সতীর্থ এভারটন রিবেইরাকে দিয়ে গোল করিয়ে ও বিরতি আগে নিজে গোল করে স্বাগতিকদের জয়ের নায়ক পিএসজি তারকা নেইমার। এই জয়ে প্রতিযোগিতায় আট ম্যাচ শতভাগ জয় নিয়ে মাঠ ছাড়লো রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এই জয়ে বিশ্বকাপ বাছাইয়ে টানা আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষেই ব্রাজিল। দিনের অন্য ম্যাচে মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকে ৩-০ গোলে হারানো আর্জেন্টিনা ১৮ পয়েন্ট নিয়ে দুইয়েআছে। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে আছে পেরু।