পদত্যাগ করলেন পাকিস্তানের কোচ মিসবাহ-ওয়াকার

0
988

পদত্যাগ করলেন পাকিস্তানের কোচ মিসবাহ-ওয়াকার।

পাকিস্তানের কোচিং প্যানেল থেকে প্রধান কোচ মিসবাহ উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিয়ন তাদের নিজ নিজ দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। সোমবার এক বিবৃতিতে তাদের পদত্যাগের কথা নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার মাত্র কিছুক্ষণ পরেই আসলো এমন ঘোষণা।

অথচ কোচ হিসেবে বোর্ডের সাথে এখনো এক বছরের চুক্তি বাকি ছিলো মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিসের। উল্লেখ্য, ২০১৯ সালে পাকিস্তানের কোচিং প্যানেলে যুক্ত হয়েছিলেন মিসবাহ ও ওয়াকার।

তাদের পরিবর্তে ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য অন্তর্বতীকালীন কোচ হিসেবে এই দুই পদে নিয়োগ দেওয়া হয়েছে পাকিস্তানের সাবেক তারকা স্পিনার সাকলাইন মুশতাক এবং অলরাউন্ডার আব্দুল রাজ্জ্বাক।

দায়িত্ব ছাড়া প্রসঙ্গে মিসবাহ বলেন,ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর জ্যামাইকায় কোয়ারেন্টাইনে আমাকে বিগত ২ মাস এবং সামনে আন্তর্জাতিক ক্রিকেটের সময়সূচী নিয়ে চিন্তা করার সুযোগ দিয়েছে। আমাকে আমার পরিবার থেকে একটা লম্বা সময় দূরে থাকতে হবে এবং তাও বায়ো-বাবল পরিবেশে। সেই কথা বিবেচনায় রেখেই আমি এই দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও যোগ করেন, “আমি বুঝতে পারি যে সময়টি আদর্শ নাও হতে পারে। কিন্তু আমি মনে করি না যে, আমি আসন্ন চ্যালেঞ্জগুলির জন্য সঠিক মানসিক অবস্থার মধ্যে আছি। সেজন্য নতুন কারো দায়িত্ব নেওয়া এবং দলকে সামনের দিকে এগিয়ে নেওয়াটা অত্যাবশকীয়।”

অন্যদিকে ওয়াকার ইউনিস দায়িত্ব ছাড়ার প্রসঙ্গে বলেন, “মিসবাহ আমার সাথে তার সিদ্ধান্ত এবং ভবিষ্যতের পরিকল্পনা জানানোর পর, আমার পক্ষে পদত্যাগ করা সহজ ছিল। কারণ আমরা একসঙ্গে ভূমিকা পালন করেছি, জুটি হিসেবে কাজ করেছি এবং এখন একসঙ্গে পদত্যাগ করছি।”