পাকিস্তান টি-২০ বিশ্বকাপ জিতবে- ইমাদ ওয়াসিম

0
595

দুই মাসেরও কম সময় টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের। অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে আয়োজন করা হবে এবারের আসর। আর সেই টুর্নামেন্টে পাকিস্তানকে শিরোপা জেতার অন্যতম দাবিদার বলছেন দেশটির অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।

মরুর দেশটিতে প্রায় ১ দশক ধরে ‘হোম ভেন্যু’ হিসেবে খেলে এসেছে পাকিস্তান। তাই চেনা কন্ডিশনে নিজের দলকে এগিয়ে রাখছেন ৩২ বছর বয়সী পাকিস্তানি অলরাউন্ডার। ‘ক্রিকেট পাকিস্তান’ কে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে এ প্রসঙ্গে ইমাদ ওয়াসিম বলেন,

“সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন আমাদের জন্য ঘরের মাঠের মতো হবে। কারণ সেখানে আমরা দীর্ঘ সময় ধরে খেলেছি। এই কারণে আমরা টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবেও বিবেচিত। আমাদের দক্ষ খেলোয়াড় আছে, যারা আমাদের চ্যাম্পিয়নশিপের অনেক কাছে নিয়ে যেতে পারে। তাই আমরা মাঠে আমাদের শতভাগ দেওয়ার চেষ্টা করব।”

বিশ্বকাপের আগেই দীর্ঘদিন পর ভিন্ন ভিন্ন টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে আসছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড। ঘরের মাঠে অনুষ্ঠিত সেই সিরিজ দুটি জিতে ছন্দ এবং আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যেতে চান ইমাদ।

তিনি বলেন, “(টি -টোয়েন্টি বিশ্বকাপ) তার আগে আমাদের দু-তিনটি ভালো সিরিজ আছে এবং আমরা সেগুলো জেতার দিকে মনোনিবেশ করেছি। যাতে আমরা ছন্দ এবং আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যেতে পারি।”

পাশাপাশি ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো বড় দলগুলোর পাকিস্তান সফরে আসা, দেশের ক্রিকেটের জন্য খুব ভালো খবর বলে মনে করেন ইমাদ ওয়াসিম। এই বড় দুই দল পাকিস্তানে এসে খেললে, বিশ্বের অন্যান্য দলও নিয়মিত দেশটিতে সফর করবে বলে আশাবাদী তিনি।

এ প্রসঙ্গে ইমাদ বলেন, “এটা একটা বড় খবর যে, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড পাকিস্তান সফরে আসছে। যদি স্টেডিয়ামের ভিতরে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়, তবে এটি আরও ভাল হবে। এই দুই দল এসে এখানে খেললে অন্য দেশগুলোর পাকিস্তান সফর নিয়ে কোনো সন্দেহ থাকবে না।”

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ২০০৯ আসরের শিরোপা জয়ী পাকিস্তান।