পাকিস্তান সিরিজ নিশ্চিত করলো আফগানিস্তান

0
1230

তালেবানদের আফগানিস্তান দখলের পর সেদেশের ক্রিকেট নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা, শঙ্কা দেখা দেয় এবছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ও সব দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে। তবে ধীরে ধীরে সেই শঙ্কার কালো মেঘ কেটে যাচ্ছে, পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজও নিশ্চিত করলো দেশটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ আগেই নিশ্চিত করেছিলো তালেবানদের এক মুখপাত্র, এরপর দ্রুতই অনুশীলনে ফিরে সবাইকে জানিয়ে দেয় আফগানিস্তানে অস্থিরতা থাকলেও ক্রিকেটে তার প্রভাব পড়বে না।

তারই অংশ হিসেবে এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজও নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগামী ৩ দিনের মধ্যে দেশ ছাড়বে আফগানিস্তান ক্রিকেট দল।

এসিবির প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি বলেন, “ক্রিকেট সংশ্লিষ্ট সবকিছু ভালো ভাবেই চলছে। আমরা অফিসে যাচ্ছি। শ্রীলঙ্কায় পাকিস্তান সিরিজের জন্য ক্রিকেট দল প্রস্তুতি নিচ্ছে। এই সফর না হওয়ার কোন সম্ভাবনা নেই, যত দ্রুত সম্ভব শ্রীলঙ্কায় দল পাঠাতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

ক্রিকেট বিষয়কে ওয়েবসাইট ক্রিকইনফোকে তিনি আরও বলেন, “আফগানিস্তানে এখন পালাবদল চলছে, তাই বিমান চলাচল বন্ধ ও এর ওপর প্রভাব পড়েছে। তবে চালু হলেই আমরা যত দ্রুত সম্ভব উড়াল দেব, কাবুলে ছেলেরা একসঙ্গে আছে এবং তারা সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে।”

আরব আমিরাতে হওয়ার কথা ছিল ঐতিহাসিক এই সিরিজটি, তবে আইপিএলের কারণে সেটি শ্রীলঙ্কায় সরিয়ে নেওয়া হয়েছে। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ সিরিজটি মাঠে গড়াবে ৩ সেপ্টেম্বর থেকে, সিরিজটিকে সামনে রেখে দল ঘোষণার কাজ করে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডও।