পিএসজিতে মেসির অভিষেক নিয়ে কোন তাড়াহুড়ো নেই- পচিত্তিনো

0
314

বার্সেলোনায় লিওনেল মেসির একুশ বছরের অধ্যায় শেষ হয়ে গেল। নেইমার-রামোসদের সঙ্গে অনুশীলন করে পিএসজি অধ্যায় আনুষ্ঠানিকভাবে শুরু করলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সাবেক বার্সা তারকাকে নিজেদের ক্লাবে পেয়ে আনন্দে উন্মাতাল পিএসজি সমর্থকদের এখন অপেক্ষা পিএসজির জার্সিতে মেসির ফুটবল জাদু দেখার। কোটি টাকার প্রশ্ন এখন, ঠিক কখন মাঠে নামছেন ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার?

গত জুনে আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানোর পর থেকে ছুটিতে ছিলেন মেসি। ২ আগস্ট বার্সেলোনার জার্সিতে চুক্তি নবায়ন করে বার্সেলোনায় অনুশীলনে ফেরার কথা ছিল তাঁর। সেখানে চুক্তি নবায়ন আটকে যায় স্প্যানিশ লিগের নিয়মের বেড়াজালে, বার্সেলোনা ছাড়তে হলো মেসিকে, উপায় না পেয়ে পিএসজিতে যোগ দেন। ফরাসি ক্লাবটির হয়ে আনুষ্ঠানিক চুক্তি হয়ে যাওয়ার পর রামোসদের সঙ্গে অনুশীলনও শুরু করেন তিনি।

ধারণা করা হচ্ছিলো রাতে লিগ ওয়ানে স্ট্রাসবোর্গের বিপক্ষে ম্যাচ দিয়ে পিএসজি অধ্যায় শুরু হবে তারকা এই ফরোয়ার্ডের। তবে বিষয়টি একেবারেই উড়িয়ে দিয়েছেন পিএসজি কোচ। ফরাসি ক্লাবটির স্বদেশী কোচ জানিয়েছেন,নিজেকে প্রস্তুত করলেই পিএসজিতে অভিষেক হবে মেসির।

ফুটবল থেকে প্রায় এক মাস বিরতি ও বার্সেলোনায় চুক্তি নিয়ে সাম্প্রতিক সময়ে ধকল কাটিয়ে যখনই নিজেকে প্রস্তুত করতে পারবেন, তখনই মেসির নতুন অধ্যায় শুরু হবে বলে জানান মৌরিচিও পচিত্তিনো। পিএসজি কোচ জানান, প্যারিসে ধাপে ধাপে অভিষেক হবে লিওনেল মেসির। স্ট্রাসবোর্গের বিপক্ষে মাঠে নামার আগে গতকাল করা সংবাদ সম্মেলনে পিএসজি কোচ এমন কথা জানান।

পিএসজি কোচ বলেন, “কোপা আমেরিকার ফাইনালের পর সে (মেসি) মাত্র দুইদিন অনুশীলন করেছে। তাই আমরা ধাপে ধাপে এগোব। সে যখন ভালো অবস্থানে থাকবে, যখন নিজেকে প্রস্তুত করবে তখন তার অভিষেক হবে।”

লিওনেল মেসির অভিষেক হওয়ার আগে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে চান পিএসজি কোচ। ৪৯ বছর বয়সী পচিত্তিনোর কাছে ব্যক্তিত্বের দিক দিয়ে মেসি যেমন অনন্য, ফুটবলার হিসেবেও বিশেষ কিছু

মৌরিচিও পচিত্তিনো আরও বলেন, “সব খেলোয়াড়রা তাকে দারুণভাবে অভ্যর্থনা জানিয়েছে এবং লিও তাতে আনন্দিত। ব্যক্তিত্বের দিক থেকে সে বিশেষ একজন খেলোয়াড় এবং ফুটবলার হিসেবেও তাই। আমাদের কোচিং দল এমন, আমরা খেলোয়াড়দের সঙ্গে অনেক কথা বলি এবং আমরা তাদের জন্য সেরাটাই চাই। মেসির সঙ্গে আমাদের অনেক কথা বলতে হবে।”

রাতে লীগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্ট্রাসবোর্গের বিপক্ষে মাঠে নামছে পিএসজি। পার্ক দেস প্রিন্সেসে বাংলাদেশ সময় রাত একটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে উদ্ধোধনী ম্যাচে আসরাফ হাকিমি ও মাউরো ইকার্দির গোলে ত্রয়েকে ২-১ গোলে হারিয়ে আসর শুরু করে প্যারিসের ক্লাবটি।