প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাত্র ২ রানে অলআউট!

0
7321

ক্রিকেট যেমন ভদ্র লোকের খেলা তেমনি অনিশ্চিয়তার খেলা ও বটে। মাঠে ক্রিকেট গড়ালেই তৈরি হয় অসম্ভব কিছু রেকর্ড, কখনও ভালো তো কখনও লজ্জাজনক।
এমন ই এক লজ্জাজনক রেকর্ড হয়েছে হান্টিংডনশায়ার কাউন্টি লিগে আইএসটি বাকডেন ক্রিকেট ক্লাব ফ্যালকন একাদশের বিপক্ষে মাত্র ২ রানে গুটিয়ে যাওয়ার পর ২৫৮ রানের ব্যবধানে পরাজিত হয়েছে।

চল্লিশ ওভারের এই ম্যাচে যা ঘটেছে তা দেখে ক্রিকেট ভক্তদের মাথায় হাত, চতুর্থ বিভাগের ম্যাচে ফ্যালকন একাদশের বিপক্ষে খেলতে নামেন বাকডেন ক্রিকেট ক্লাব।
আশ্চর্যকর বিষয় হলো রানের খাতা খুলতেই পারেনি কাউন্টি লিগ সাইডের দল বাকডেন।

বাকডেন ক্রিকেট ক্লাবের ১০ জন ব্যাটার নামেন একজন ও নিজের নামের পাশে রানের খাতা খুলতে পারেননি যেই দুইটি রান যোগ হয়েছে স্কোর বোর্ডে তা অতিরিক্ত থেকে এসেছে।

ক্যামব্রিজের সট্রি তে অনুষ্ঠিত হয় ম্যাচটি, প্রথমে মাঠে নামেন ফ্যালকন একাদশ, সাব্বির ও আলীর ফিফটি তে তারা ৪০ ওভারে ২৬০ রান সংগ্রহ করেন, এরপর তাদের ২৬০ রানের জবাব দিতে নেমে ৮.৩ বলে লজ্জা জনক ২ রান সংগ্রহ করে অল আউট হয়ে যায় বাকডেন ক্রিকেট ক্লাব।

আলাদা করে বলতেই হয় আমানদীপ সিং এর কথা তিনি একাই হানা দিয়েছেন বাকডেন ক্রিকেট ক্লাবে তুলে নিয়েছেন ৬ উইকেট।

তবে ফ্যালকন একাদশের বিপক্ষে ম্যাচের আগে ছিলেন না বাকডেন এর ১৫ জন নিয়মিত ক্রিকেটার ইনজুরি ও পারিবারিক কারণে খেলতে পারেনি তারা, যার ফল স্বরূপ জোড়াতালি দেওয়া এলোমেলো দল নিয়ে শেষ মূহুর্তের একাদশ নিয়ে খেলতে নেমে লজ্জার রেকর্ডের সম্মুখীন হতে হয় বাকডেন এর।

ফ্যালকন একাদশ খুব বেশি পুঁজি না করেও বিশাল ব্যবধানে ২৫৮ রানে জিতে গেলো। ক্রিকেটে রানের খাতা খুলতে না পারা এবং পুরো দল ২রানে আউট হয়ে যাওয়া বিরল ই বলা যায়।