প্রতিশোধ নিতে মাঠে নামবে বার্সেলোনা

0
556

বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের সেই হারের মুহুর্ত হয়তো কখনোই ভুলতে পারবে না বার্সেলোনা। সেই ভরাডুবি খুব বেশি দিন যেতে না যেতেই আবারো চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি হচ্ছে এই দুল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান প্রতিশোধ নেওয়ার সুযোগের কথা জানালেন।

২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগে এক লেগের কোয়ার্টার-ফাইনালে কাতালান ক্লাবটির জালে রীতিমতো গোলউৎসব করেছিলো থমস মুলাররা ,গুনেগুনে আট গোল করে জার্মান চ্যাম্পিয়নরা। ৮-২ গোলের সেই পরাজয় ১৯৫১ সালের এপ্রিলের পর স্প্যানিশ দলটির সবচেয়ে বড় হার।

মাত্র এক আসর পর আবারও মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। এবার আর নক-আউট পর্বে নয়, বরং ইউরোপের দুই পরাক্রমশালী দল মুখোমুখি হতে যাচ্ছে চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে ম্যাচে। আজ (মঙ্গলবার) রাতে কাম্প ন্যুয়েই গ্রুপের ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে র্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান জানালেন, প্রতিশোধ নেওয়ার সুযোগ রয়েছে।

““বেশ কয়েকজন খেলোয়াড় আছে যারা ওই রাতে অনেক কষ্ট পেয়েছিল। এটাকে পরিবর্তনের সুযোগ হিসেবে দেখতে হবে। আর অন্যদের জন্য, এটা বায়ার্নকে আঘাত করার সুযোগ। আমরা তা করতে পারি, এখন শুধু সঠিক উপায় খুঁজে বের করতে হবে। আমরা জানি ব্যক্তিগত মানের দিক থেকে এবং অভিজ্ঞদের নিয়ে তারা দুর্দান্ত একটা দল…আমরা ঘরের মাঠে খেলব। আমরা ভালো ফল পাওয়ার চেষ্টা করব।”

১৯৯৮-৯৯ মৌসুমের পর আর কখনও গ্রুপপর্বে একে অপরে মুখোমুখি হয়নি বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। সেবার গ্রুপের দুই ম্যাচেই কাতালানদের হারায় জার্মান চ্যাম্পিয়নরা। এবং তৃতীয় হয়ে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল বার্সেলোনা। এরপর অবশ্য ২০০০-০১ মৌসুমেও গ্রুপপর্ব পেরুতে পারেনি কাতালান ক্লাবটি। এর আগে ১৯৯৭-৯৮ মৌসুমেও ছিল একই পরিণতি।