প্রথম বাংলাদেশী হিসেবে লা লিগায় জিদান

0
761

জিদান মিয়া ক্যারিয়ার শুরু করেছিলেন ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমিতে। এরপর খেলেছেন ইংলিশ ক্লাব ব্রমলি এফসি ও এফসি ডালাসে। এছাড়া ইংল্যান্ড, ওয়েলস, ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন যুব দলেও খেলেছেন। সর্বশেষ প্রথম বাংলাদেশি হিসেবে নাম লেখালেন স্প্যানিশ ক্লাব রায়ো ভায়োকানোতে।

২১ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়াকে দলে টেনেছে এই স্প্যানিশ ক্লাবটি। তবে শুরুতে মূল দলে খেলার সম্ভাবনা খুবই কম। ক্লাবটির সাথে অনুশীলন ও বি, সি দল, অনুর্ধ্ব-২৩ দলের হয়ে খেলার সু্যোগ পাবেন তিনি। খবরটি নিশ্চিত করেছে ফুটবল এজেন্সি অ্যান্থেম স্পোর্টস।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জিদানের সঙ্গে চুক্তির বিষয় উল্লেখ করে সংস্থাটি। তাদের পোস্টে উল্লেখ করেছে, “প্রথম বাংলাদেশি হিসেবে জিদান মিয়াকে লা লিগায় চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। চুক্তির আগে রায়ো ভায়েকানোর অ্যাকাডেমি আবাসিকে ২ মাস ছিল জিদান। সেখান থেকে ট্রায়ালের সুযোগ পায়। ট্রায়াল থেকে নির্বাচিত হন। রায়ো ভায়েকানোর পরিচালককে ধন্যবাদ।”

মরিস পানেইলো নামের এক ফুটবল এজেন্ট জিদানের চুক্তির বিষয়ে কাজ করেছেন।

লা লিগায় প্রমোশন পাওয়া রায়ো ভায়োকানোতে দুই মাস ট্রায়ালের পর অবশেষে চূড়ান্ত হন এই ফুটবলার। সুযোগ পেলে বাংলাদেশের জাতীয় দলের হয়েও খেলতে চান এই মিডফিল্ডার।