ফাঁকা পরে আছে বাংলাদেশের স্পিন বোলিং কোচের পদ।

0
1220

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দামী কোচ ছিলেন ড্যানিয়েল ভেট্টোরি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর সাথে ১০০ দিনের চুক্তি হয় এই সাবেক কিউই কিংবদন্তি স্পিনারের। কিন্তু করোনার কারণে মাঠে ক্রিকেট গড়ায়নি এবং কিউই কিংবদন্তি ও পারেননি ২২গজে বাংলাদেশ দলকে পুরোটা সময় দিতে।

তবে কথা ছিলো চুক্তি নবায়ন করার এবং চুক্তি নবায়ন করে সাকিব-মিরাজ দের সাথে স্পিন বোলিং নিয়ে কাজ করার। কিন্তু প্রকৃতির হয়তো ভীষণ ক্রোধ শেষ পর্যন্ত আর চুক্তি নবায়ন করা হলো না।

তবে জানা গিয়েছে যে বেতন কাঠামো নিয়ে জটিলতা ও করোনা পরিস্থিতির কারনে বিসিবির সাথে বিচ্ছেদ হয় ভেট্টোরির।

 

যদিও বাংলাদেশ দলের সাথে ঐভাবে কাজ করা হয় নি তার কিন্তু তিনি অন্য একটি দলের হেড কোচের দায়িত্বে আছেন আপাতত। তবে তা দীর্ঘ সময়ের জন্য নয়,অর্থাৎ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জন্য নির্দিষ্ট সময়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ভেট্টোরি।

এই বছরের শেষের দিকে মাঠে গড়াচ্ছে আলোচিত “দ্য হান্ড্রেড” ইংল্যান্ডের একশ বলের এই লীগে বার্মিংহাম ফিনিক্সের হেড কোচ হিসেবে ডাগ আউটে থাকবেন ভেট্টোরি।

তবে বার্মিংহাম ফিনিক্সের হেড কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল আ্যন্ড্রু ম্যাকডোনালন্ড কে। কিন্তু ভ্রমণ জটিলতার কারণে ইংল্যান্ডে যাওয়া হচ্ছে না তার‌। তাই মূলত ম্যাকডোনাল্ডের স্থলাভিষিক্তই হচ্ছেন ভেট্টোরি।

দলটির দায়িত্ব পেয়ে ভীষণ উচ্ছ্বসিত এই কোচ। এইদিকে ভেট্টোরি কে বিদায় দিয়েও নতুন কোনো কোচ নিয়োগ দেয়নি বিসিবি। অর্থাৎ আপাতত বাংলাদেশ স্পিন বোলিং কোচের পদ ফাঁকা। গত শ্রীলংঙ্কা সিরিজে দেশি কোচ দিয়ে কাজ চালিয়ে নিলে ও পূর্ণ মেয়াদে একজন স্পিন বোলিং কোচ খুঁজছে বাংলাদেশ।