বাংলাদেশের উদযাপনে রেগেছেন অস্ট্রেলিয়ান কোচ

0
439

বাংলাদেশের উদযাপনে, রেগেছেন অস্ট্রেলিয়ান কোচ।

ভিডিও প্রকাশে চটেছেন অস্ট্রেলিয়ার কোচ ও ম্যানেজার। তৃতীয় ম্যাচেই বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে যায়। সিরিজ জয়ের পর বাংলাদেশ দল ড্রেসিংরুমে গিয়ে গান গেয়ে উদযাপন করে। “ আমরা করবো জয় ” গানটি সাধারনত বাংলাদেশের ক্রিকেটাররা বিশেষ যে কোন জয়ের পরই ড্রেসিংরুমে গেয়ে উদযাপন করেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিখ্যাত সিরিজ জয়ের পর সেটি তাই অন্য দিনগুলোর মত স্বাভাবিক।

এই ভিডিওটি নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।সেই ভিডিও প্রকাশে চটেছেন অস্ট্রেলিয়ার কোচ ও ম্যানেজার।

আর সেটিতেই সমস্যা অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং টিম ম্যানেজার গাভিন ডোভি। ক্রিকেট অস্ট্রেলিয়ার মিডিয়া বিভাগের দুইজন কর্মী সফরসঙ্গী হয়েছিলেন দলের সাথে। তারা এই ভিডিওটি প্রকাশ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে।

এতেই ক্ষেপে যান জাস্টিন ল্যাঙ্গার। দলের ম্যানেজার ও তিনি ড্রেসিংরুমেই নিয়ে সরাসরি আপত্তি তুলেন বিষয়টি নিয়ে। দলের ম্যানেজার গাভিন ডোভি মিডিয়া বিভাগের কর্মীকে জানান এটা তাদের করা হয়নি। ব্যাপারটি নিয়ে বেশ উচ্চবাচ্যও করেন তারা। যে ব্যাপারটি পৌছে যায় ক্রিকেটার পর্যন্ত যেটিতে মানসিকভাবে ব্রিবত অবস্থায় পরেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

সিডনি গেরাল্ড থেকে শুরু করে অস্ট্রেলিয়ার বেশ কিছু প্রভাবশালী গনমাধ্যম এটি প্রচার করেছে । তবে সিডনি হেরাল্ডের কাছে বিষয়টি ধামাচাপ দিতে চেষ্টা করে দলটির ম্যানেজার বলেণ, এটা খুব স্বাভাবিক ছিল।দলের পরিবেশ অনেক ভাল ছিল। তিনি বলেণ, “ ‘হ্যাঁ, বিষয়টিতে আমাদের মতে পার্থক্য ছিল এবং এ মতপার্থক্যের বিষয়টি আমরা মেনে নিয়েছি। তবে এটি এমন একটা আলোচনা ছিল, যেটি লোকচক্ষুর আড়ালেই হওয়া উচিত ছিল। আমি বিষয়টির দায়িত্ব পুরোপুরি নিজের কাঁধে তুলে নিচ্ছি।’

বাংলাদেশ সফরে মাত্র ১ টি ম্যাচ জিততে পেরেছে অস্ট্রেলিয়া। বাকি ৪ টিতেই জিতে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।