বাংলাদেশের যে সব খেলোয়াড় এর নাম রয়েছে আজকের পিএসএল প্লেয়ার ড্রাফটে।

0
47762

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টুর্নামেন্টের ২০২১ এর আসর ১৪ ম্যাচের অনুষ্ঠিত হবার পরে তা স্থগিত করতে বাধ্য হয় কতৃপক্ষ। খেলোয়াড় এবং সাপোর্টিং স্টাফদের মাঝে কভিড -১৯ ছড়িয়ে পরলে তা বন্ধ করে দেওয়া হয়। পিএসএল এর দলগুলিকে আবার তাদের স্কোয়াড সম্পূর্ণ করার জন্য পুনরায় ড্রাফট আয়োজন করা হবে, যেখানে ১৩৪ জন বিদেশী খেলোয়াড়দের মধ্য থেকে তারা দল পূনরায় গঠন করবে। আজ স্থানীয় সম রাত ৮.০০ এই ড্রাফট অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের বাকি ম‍্যাচ গুলি করাচিতে আগামী জুনে অনুষ্ঠিত হবে। সমস্ত ম্যাচ একটি জৈব-সুরক্ষা বাবলের মধ্যে আয়োজিত হবে। এ লক্ষ্যে যুক্তরাজ্য ভিত্তিক একটি সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে যারা এই বাবলের সুরক্ষায় কাজ করবে । দলগুলিকে ২৩ শে মেয়ের মধ্যে তাদের বাধ্যতামূলক সাত দিনের কোয়ারানটাইন থাকার জন্য করাচিতে আসতে হবে। ২ জুন থেক খেলা শুরু হবে এবং ২০ জুন এর ফাইনাল অনুষ্ঠিত হবে।

স্থগিতের আগে প্রথমে যে সব বিদেশি খেলোয়াড় পিএসাএল দলে ছিল বেশিরভাগই কোনও না কোনও কারণে যোগ দিতে পারছে না। ইংলিশ খেলোয়াড়রা ভাইটালিটি ব্লাস্ট টি ২০ টুর্নামেন্টে ব্যস্ত হতে চলেছেন। আবার কেউ কেউ মূলদলের সাথে থাকবে। যার করনে পিএসাএল আয়োজক দের একটি মিনি ড্রাফটের আয়োজন করতে হচ্ছে। যেখানে দলগুলি ১৩৪ জন বিদেশী খেলোয়াড় এর ভিতর থেকে খেলোয়াড় দলে ভিরাবে। বিভিন্ন যে সব দেশের খেলোয়াড়দের খসরায় নাম রয়েছে –

অস্ট্রেলিয়া (১০)

নিউজিল্যান্ড (১২)

দক্ষিণ আফ্রিকা (১৮)

বাংলাদেশ (৭)

ওয়েস্ট ইন্ডিজ (২৫)

শ্রীলঙ্কা (২৪)

জিম্বাবুয়ে (৬)

আফগানিস্তান (১৬)

আয়ারল্যান্ড (৫)

সংযুক্ত আরব আমিরাত (৫)

স্কটল্যান্ড (৪)

নেপাল (১)

এবং ওমান (১)

দলগুলোর স্থানীয় খেলোয়ারের কোন পরিবর্তন হচ্ছে নি। প্ল্যাটিনাম ক‍্যাটাগরিতে বেশ কিছু বড় নাম যুক্ত হয়েছে- ইভেন লুইস মার্টিন গাপটিল, আন্ড্রে রাসেল, সাকিব আল হাসান ডায়মন্ড ক‍্যাটাগরিতে উসমান খাজা, অ্যাডাম মিলনে, মরনে মরকেল, তামিম ইকবাল, জেমস ফকনার এবং জো বার্নস।

বাংলাদেশের যে সব খেলোয়াড় ড্রাফটে রয়েছেন

প্লাটিনাম

সাকিব আল হাসান

ডায়মন্ড

তামিম ইকবাল

সিলভার

তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, সাব্বির রহমান।