বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

0
1430

ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ করোনা ভাইরাসের কারণে একেবারে শেষ মুহুর্তে স্থগিত হয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শঙ্কা দেখা দিয়েছিলো সিরিজ শেষ করা নিয়েই। সব শঙ্কা কাটিয়ে নতুন সূচিতে আবারও মাঠে গড়িয়েছে সিরিজটি, যেখানে রীতিমতো বিধ্বস্ত হয়েছে অস্ট্রেলিয়া।

হয়তো একটু বেশি ই কপাল পুড়েছে অজিদের কারণ তাদের টি-টোয়েন্টি অধিনায়ক ফিঞ্চ ইনজুরিতে পড়েছেন তার আর খেলা হবে না সিরিজের বাকি অংশ এমনকি বাদ পড়েছেন বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে।

ইনজুরির কারনে আসন্ন বাংলাদেশ সিরিজে তাকে পাবেনা অস্ট্রেলিয়া। দ্রুত ভিত্তিতে তাকে ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে পাঠাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট। দেশে ফিরে প্রথমে বাধ্যতামুলক ১৪ দিনের কোয়ারান্টাইন করতে হবে ফিঞ্চকে। এরপর ডান হা্টুর চোটে অপারেশন করা লাগবে অজি অধিনায়কের।

রবিবার (আজ) ওয়েস্ট ইন্ডিজ থেকে রওনা হবেন ফিঞ্চ। এরপর কাতারের দোহা এবং ইংল্যান্ডের লন্ডনে ট্রানজিট করে মেলবোর্ন পৌছাবেন তিনি। অস্ট্রেলিয়ার ক্রিকেটের মেডিকেল টিম আশা করছে বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে উঠবেন তিনি।

অক্টোবরে ওমান ও আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি- টুয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার একমাত্র সিরিজ বাকি বাংলাদেশের সাথে । ৫ ম্যাচ টি-টুয়েন্টির সেই সিরিজে খেলবেন না তিনি।

এই সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করবেন ম্যাথু ওযেড। বায়ো বাবল নিরাপত্তা রক্ষার কারনে স্কোয়াডে নতুন কাউকে যোগ করাচ্ছে না অজি ক্রিকেট। তবে হতাশা ব্যক্ত করেছেন ফিঞ্চ।

ফিঞ্চ বলেন -আমি হতাশ এই সময়ে বাড়ি ফিরে যাওয়াটা খুব কষ্টের। ‍বিশ্বকাপের আগে বাংলাদেশ সফর অনেক দরকারী ছিল। সে সময়টাতে আমি খেলতে পারবো না , আমাকে বিশ্রাম নিতে হবে। প্রয়োজন অনুযায়ী চিকিৎসা শেষে আমি বিশ্বকাপের আগে আবার ফিরবো বলে আশা করি। ”

২৭ তারিখে শেষ ম্যাচ খেলে ২৮ অথবা ২৯ তারিখ বাংলাদেশের পথে বিমান ধরবে অজিরা। এরপর ৭ দিনের মধ্যে ৫ ম্যাচের টি টুয়েন্টি খেলবে বাংলাদেশের বিপক্ষে।